• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

শিক্ষকতা চাকুরী নয়, এটি মহান পেশা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

বিবর্তন ডেস্ক
Update : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, ‘শিক্ষকতা চাকুরী নয়, এটা একটা মহান পেশা। কেননা, একজন শিক্ষক জাতিকে গড়ে তুলতে প্রধান কারিগর হিসাবে কাজ করেন। আর কোন শিক্ষক যদি তার ছাত্র-ছাত্রীকে নৈতিকতা ও শিক্ষা না দেন তবে তিনি পাপ করবেন। কেননা, নৈতিকতা, আদর্শ ও মূল্যবোধহীন শিক্ষা অর্থহীন। আর তাই একজন আদর্শ শিক্ষক দেশ ও জাতীর জন্য আর্শিবাদ’।

আজ শনিবার (১০ সেপ্টেম্বর) দুুপুরে জেলার নাজিরপুর উপজেলার নাজিরপুর কলেজে অনুষ্ঠিত এক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ কথা বলেন।

তিনি অরো বলেন, ‘একজন শিক্ষক আমৃত্যু শিক্ষক। তিনি শিক্ষকতার পেশা থেকে অবসরে গেলেও শিক্ষক নন, এমন না’।

কলেজ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ আল সাদীদের সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক নির্জন কান্তি বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠিত ওই সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, নাজিরপুর কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মাটিভাঙ্গা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ সন্তোষ কুমার মিস্ত্রী, সাবেক প্রধান শিক্ষক কেশব লাল দাস, নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালাদার, গিরীশ চন্দ্র মন্ডল প্রমুখ।

এসময় ৮ জন অবসরপ্রাপ্ত শিক্ষকদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি।

এর আগে প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি নাজিরপুর কলেজের ৪ তলার একাডেমিক ভবনের ১-তলার নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category