• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

মেহেরপুরে ৯৪০৪ পরীক্ষার্থীর জন্য প্রস্তুত ২২ কেন্দ্র

বিবর্তন প্রতিবেদক:
Update : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
মেহেরপুরে ৯৪০৪ পরীক্ষার্থীর জন্য প্রস্তুত ২২ কেন্দ্র
মেহেরপুরে ৯৪০৪ পরীক্ষার্থীর জন্য প্রস্তুত ২২ কেন্দ্র

মেহেরপুরে এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৃহষ্পতিবার (১৫ ফেব্রুয়ারী) সারাদেশের ন্যায় মেহেরপুরেও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। জেলায় মোট ৯৪০৪ জন পরীক্ষার্থীর জন্য তিন উপজেলায় ২২ টি কেন্দ্রে পরীক্ষা গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগ।

পরীক্ষার্থী ৭৭৭২ জন, দাখিলে মোট পরীক্ষার্থী ৬৫৯ জন এবং ভোকেশনালে মোট পরীক্ষার্থী ৯৭৩ জন। জেলায় সর্বমোট পরীক্ষার্থী ৯৪০৪ জন।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মেহেরপুর সদর উপজেলায় ৫ টি পরীক্ষা কেন্দ্রের মোট পরীক্ষার্থী ২৯৪৪ জন, একটি মাদ্রাসা কেন্দ্রে দাখিল ৪৪৫ এবং ভোকেশনালের পরীক্ষার্থীদের জন্য একটি কেন্দ্রে ৩০২ জন পরীক্ষার্থী। সদর উপজেলায় মোট পরীক্ষার্থী ৩৬৯১ জন।

গাংনী উপজেলায় ৪ টি উপকেন্দ্রসহ ১৩ টি কেন্দ্রের পরীক্ষার্থী এসএসসি ৩৭২২ জন। দাখিল ২১৪ এবং ভোকেশনালে ৩৭০ জন। গাংনী উপজেলায় মোট পরীক্ষার্থী ৪৩০৬ জন।

মুজিবনগর উপজেলায় ১ টি উপকেন্দ্রসহ ৪ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১১০৬ জন এবং ভোকেশনালের পরীক্ষার্থীদের মুজিবনগর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৩০১ জন। মুজিবনগর উপজেলায় মোট পরীক্ষার্থী ১৪০৭ জন।

জেলা শিক্ষা অফিসার আব্বাসউদ্দীন জানান, ইতিমধ্যে জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের উদ্যোগে কেন্দ্র সচিবদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা সম্পুর্ন নকলমুক্ত ও সুষ্ঠুভাবে নেয়ার জন্য কেন্দ্র সচিবদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি জানান পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশ পরীক্ষা নেওয়ার জন্য ইতিমধ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। তিনি আশাবাদী শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category