• বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

গাংনীর তেতুঁলবাড়িয়া ইসলামীয়া মাধ্যমিক বিদ্যালয়ে সংবাদ সম্মেলন

বিবর্তন প্রতিবেদক
Update : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
গাংনীর তেতুঁলবাড়িয়া ইসলামীয়া মাধ্যমিক বিদ্যালয়ে সংবাদ সম্মেলন
গাংনীর তেতুঁলবাড়িয়া ইসলামীয়া মাধ্যমিক বিদ্যালয়ে সংবাদ সম্মেলন

দোকান নির্মানে বাঁধা দেয়া ও বিদ্যালয়ের জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে মেহেরপুরের গাংনীর তেতুঁলবাড়িয়া ইসলামীয়া মাধ্যমিক বিদ্যলয়। মঙ্গলবার বেলা ১১ টার দিকে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুজ্জামান। তিনি বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠা লগ্নে ভবন নির্মাণের জন্য এলাকার বিভিন্ন জনের কাছ থেকে ক্রয় ও দান প্রাপ্ত এসএ রেকর্ডের মূল মালিকের মাধ্যমে ক্রয় সূত্রে মোহাম্মদ রিয়াজতুল্লাহ মালিথা ও সিরাজুল ইসলাম মালিথার অংশের জমি যা সাবেক দাগের ৩০৭০ নং দাগে ১৩ শতাংশ ও ৩০৭১ নং দাগে ৭০ শতাংশসহ মোট ৮৩ শতাংশ জমির মধ্যে ৪১.৭৫ শতাংশ জমি বিদ্যালয়কে কবলা মূলে ও দানস্বত্ত্বে হস্তান্তর ও ভোগ দখলের জন্য ছেড়ে দেয়। এছাড়া তৎকালীন বিদ্যালয় পরিচালনা পরিষদ ও শিক্ষকম-লী ৩০৭১ নং দাগে ৩৫ শতাংশ ও ৩০৭০ দাগে ক্রয়কৃত ৬.৭৫ শতাংশ যেখানে ৩০৭১ দাগে ১৯৯৫-৯৬ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ফেসিলিটিস ডিপার্টমেন্ট দলিল ও দখল সত্ত্বে উপযুক্ত আমিন দ্বারা পরিমাপ করে বর্তমান দ্বিতল ভবন নির্মাণ করে এবং বিদ্যালয়টি প্রায় ৪৫ বছর যাবত ভোগদখল ও ব্যবহার করে আসছে।
ইতিমধ্যে বিদ্যালয়ের দক্ষিণে মূল ভবনের পাশে বিদ্যালয়ের জমিতে নয়টি দোকান ঘর বিভিন্ন ব্যক্তিকে মাসিক ভাড়া চুক্তিতে ব্যবসা করার অনুমতি প্রদান করেন। দোকানঘর পুনঃনির্মাণের নির্মাণ কাজ চলমান রয়েছে। এমতাবস্থায় এলাকার কতিপয় স্বার্থান্বেষী ও অতি উৎসাহী কুচক্রী মহল উক্ত নির্মাণ কাজ ব্যহত করার জন্য সরকারের বিভিন্ন দপ্তরে মৌখিক ও লিখিত অভিযোগ দায়ের করলে সহকারী কমিশনার (ভূমি) গাংনী, ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী মহোদয় স্ব-শরীরে অভিযোগের তদন্ত করেন। কৃষি বিভাগের বীজ সংরক্ষণের ভবন থাকায় একটি কুচক্রী মহল ইউনিয়ন উপসহকারী কৃষি কর্মকর্তা ফরিদদ্দীন (রাজু) ও গিয়াসউদ্দিনের সহায়তায় বিদ্যালয়কে কোনরূপ মৌখিক বা লিখিতভাবে না জানিয়ে ইউপি মেম্বার হামিদুল ইসলাম ও তার লোকজনকে নিয়ে নিজেদের ইচ্ছা মত জমি মাপযোগ করে বিদ্যালয়ের জমি তাদের অনুকূলে নিয়ে সীমানা পিলার স্থাপন করেন।
এই সংবাদ সম্মেলনের মাধ্যমে বিদ্যালয়ের জমি জবরদখল ও প্রবেশপথ অবমুক্ত করাসহ সুষ্ঠু ও সুন্দর দুশ্চিন্তা মুক্ত পাঠদানের উপযুক্ত পরিবেশ গঠনে সহায়তার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রশাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দৃষ্টি আকর্ষণসহ হস্তক্ষেপ কামনা করা হয়েছে। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category