• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

ক্ষেপণাস্ত্র হামলায় ৪০০ রুশ সেনা নিহত, দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক
Update : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
ক্ষেপণাস্ত্র হামলায় ৪০০ রুশ সেনা নিহত, দাবি ইউক্রেনের
ক্ষেপণাস্ত্র হামলায় ৪০০ রুশ সেনা নিহত, দাবি ইউক্রেনের

রাশিয়ার দখলকৃত ডনেস্ক অঞ্চলে ইউক্রেনীয় সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৪০০ রুশ সেনা নিহত হয়েছে। নতুন বছরের প্রথম দিন মধ্যরাতে এই হামলা চালানো হয়। সোমবার ইউক্রেনের পক্ষ থেকে এই দাবি করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ডনেস্ক অঞ্চলের মাকিভকা শহরের একটি ভবনে ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র আঘাত হানে। ধারণা করা হচ্ছে, ভবনটিকে রুশ সেনারা অবস্থান করছিল। নিহত রুশ সেনাদের সংখ্যা স্বতন্ত্রভাবে যাচাই করতে পারেনি বিবিসি। স্থানীয় ডনেস্ক কর্তৃপক্ষ হতাহতের কথা স্বীকার করেছে। তবে নির্দিষ্ট সংখ্যা জানায়নি।

রুশ মনোনীত ডনেস্ক অঞ্চলের এক সিনিয়র কর্মকর্তা দানিল বেজসোনভ বলেছেন, রবিবার দিবাগত রাতে মাকিভকা শহরে ক্ষেপণাস্ত্র আঘাত হানে। মার্কিন এমএলআরএস হিমার্স থেকে এই ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। মৃত ও আহত রয়েছেন। তবে নির্দিষ্ট সংখ্যা এখনও জানা যায়নি।

রুশ নিয়ন্ত্রিত ডনেস্কতে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। তবে অনেক রুশ বিশ্লেষক ও ব্লগার হামলার কথা স্বীকার করেছেন। তবে তারা হতাহতের সংখ্যা ইউক্রেনের দাবির চেয়ে অনেক কম বলে উল্লেখ করছেন।

রুশ উপস্থাপক ভ্লাদিমির সলোভিয়োভ বলেছেন, হতাহত অনেক। কিন্তু তা ৪০০’র ধারেকাছে নয়।

কিন্তু রুশপন্থী বিশ্লেষক ইগোর গিরকিন বলেছেন, কয়েকশ’ আহত ও নিহত। কিন্তু অনেকে নিখোঁজ থাকায় নির্দিষ্ট সংখ্যা জানা যায়নি। ভবনটি একেবারে ধ্বংস হয়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category