• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

ভোলায় বিএনপির অর্ধদিবস হরতাল পালন

বিবর্তন ডেস্ক
Update : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

কেন্দ্র ঘোষিত কর্মসূচীতে পুলিশের সাথে সংঘর্ষে গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম ও চিকিৎসাধীন অবস্থায় জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুতে জেলা বিএনপি ভোলায় বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিলেও শেষ পর্যন্ত তা অর্ধদিবস পালিত হয়।

জনদুর্ভোগের কথা চিন্তা করেই দুপুর ১২টার দিকে হরতাল প্রত্যাহার করে নেয় দলটি।

কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় হরতাল প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন। সকাল থেকেই শহরজুড়ে হরতালের পক্ষে পিকেটিং ও মিছিল করে। তবে মাঠে পুলিশের পাশাপাশি হরতালের বিপক্ষে নামে আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সকালে ভোলা শহরে সমস্ত দোকানপাট বন্ধ ছিলো। সকল দোকানপাট বন্ধ থাকার পাশাপাশি রিকশাসহ সকল ধরেন যানবাহন চলাচল বন্ধ ছিলো শহরে।

বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল আসে শহরের মহাজনপট্টিস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে। সেখানে রাস্তা অবরোধ করে চলে বিক্ষোভ।

বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলসহ সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মাঠ দখলে নেয়।
এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য শহরে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্যরা শহরে টহল দেয়। এসকল বাহিনীর সামনেও হরতালের সমর্থনে মিছিল করতে দেখা গেছে। তবে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

অপরদিকে হরতালের বিপক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে ছিলো। তারাও হরতালের বিপক্ষে শহরের মিছিল করেছে। এসময় তারা হরতাল বিরোধী স্লোগান দিতে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category