• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
মেহেরপুরে ডিবি’র পৃথক অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ আটক-২ গাংনীতে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ॥ স্বামীর বিরুদ্ধে মামলা মেহেরপুরে চায়না দুয়ারী জাল উদ্ধার- আগুনে পুড়িয়ে ধ্বংস মেহেরপুরে দুই উপজেলায় প্রতীক বরাদ্দ, একটির যাচাই বাছাই সম্পন্ন আমাদের সকলের একটাই পরিচয় আমরা ভোক্তা-জামিল চৌধুরী কুষ্টিয়াতে বৃষ্টির আশায় ইসতেসকার নামাজ আদায় পানি নেই চার হাজার নলকূপে, গাংনীর ১০ গ্রামে পানির জন্য হাহাকার অনিয়মের অভিযোগের তথ্য না দিয়েই বিদায় নিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান! গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মেহেরপুরে তীব্র তাপদাহে ঝরে যাচ্ছে আম ও লিচুর গুটি

কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন

ইসমাইল হোসেন,কুষ্টিয়া
Update : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
বাছাই সম্পন্ন
কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন

কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন যাচাই-বাচাইকালে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের মধ্যে একজনের ঋণ খেলাপি ও একজনের হলফনামায় সমস্যাজনিত কারণে মনোনয়ন বাতিল করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

বাতিলকৃত দুইজন হলেন ১নং (দৌলতপুর) ওয়ার্ডের সাধারণ সদস্য পদে আসাদুজ্জামান ও সংরক্ষিত আসনের (৪,৫,৬) ওয়ার্ডের রাহেনা খাতুন।

রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের কার্যালয়ে জেলা পরিষদ নির্বাচনে ২ পদে অংশ নেওয়া ৪৫ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাচাই করা হয়।

যাচাই-বাচাইকালে ঋণখেলাপির কারণে একজনের ও একজনের হলফনামায় সমস্যাজনিত কারণে মনোনয়ন বাতিল করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা ও কুষ্টিয়ার জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ ফজলুল করিম।

তিনি বলেন আজ আমরা সকল প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাচাই করি। এসময় ঋণখেলাপির দায়ে একজন ও একজনকে হলফনামায় সমস্যাজনিত কারণে মনোনয়ন বাতিল করা হয়। চাইলে তারা আপিল করতে পারেন।

নির্বাচনের তফসিল অনুযায়ী-১৯ থেকে ২১ সেপ্টেম্বর আপিল আবেদন করা যাবে। আর আপিল নিষ্পত্তি হবে ২২ থেকে ২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হবে।

উল্লেখ্য যে, কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ সদর উদ্দিন খান ও জেলা জাসদের সভাপতি আলহাজ¦ গোলাম মহসীনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এ নির্বাচনে সাধারণ সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন এর মধ্যে ভেড়ামারা উপজেলা নিয়ে গঠিত ২নং ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আবু হেনা মোস্তফা কামাল মুকুল। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হলে রিটার্নিং কর্মকর্তারা একক প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বিতায় আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category