• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

শিক্ষকতার চাইতে মহান পেশা আর নেই…জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বিবর্তন প্রতিবেদক
Update : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
শিক্ষকতার চাইতে মহান পেশা আর নেই...জনপ্রশাসন প্রতিমন্ত্রী
শিক্ষকতার চাইতে মহান পেশা আর নেই...জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, শিক্ষকতার চাইতে মহান পেশা আর নেয়। আমি নিজে একজন শিক্ষক, এখনও ঢাকা সিটি কলেজে শিক্ষক হিসেবে কর্মরত আছি। একটি সন্তানকে সফল হিসেবে গড়ে তোলা একটি মহৎ কাজ। সে সফল হলে সম্মান বাড়ে পুরো পরিবার, শিক্ষক, আত্মীয়স্বজন থেকে শুরু পাড়া প্রতিবেশিদেরও। আর সেই কজাটিই করে থাকেন শিক্ষকেরা।

রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মেহেরপুর সরকারী উচ্চ বালক বিদ্যালয়ে বিশুদ্ধ সুপেয় পানির একটি প্লান্ট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলে বলেন। তিনি আরো বলেন, এ বিদ্যালয়ে কেটেছে আমার শৈশব। এখানেই পড়ালেখা করেছি আমি। ফলে এ বিদ্যালয়ের প্রতি আমার একটি আলাদা অনুভূতি কাজ করে। যদিও জেলার সকল বিদ্যালয়ে অবকাঠোমে নির্মাণ করেছি।

কিন্তু এখন পর্যন্ত আমার পড়ালেখা বিদ্যালয়টি ও সরকারী বালিকা বিদ্যালয়ে এখন পর্যন্ত অবকাঠোমো নির্মাণ করতে পারিনি। তবে মাটি পরীক্ষার কাজ চলছে। দ্রুত দু’টি বিদ্যালয়ে অবকাঠামো নির্মাণ কাজ শুরু হবে। এজন্য দুঃখ প্রকাশ করেন তিনি। ৬ তলা বিশিষ্ট ভবনে থাকবে ১৮টি ক্লাস রুম। তিনটি রুম মিলে তৈরি করা হবে একটি অডিটরিয়াম। সেখানে ক্লাস পরীক্ষা থেকে শুরু করে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করতে পারবে বিদ্যালয় কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক শামীম হাসান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম। বক্তব্য রাখেন ইমপ্যাক্ট ফাউন্ডেশনের প্রশাসক শফিকুল ইসলাম, সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম।

এর আগে পানির আর্সেনিক ও আয়রনমুক্তকরনের একটি স্থাপনার উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। এখন থেকে এ বিদ্যালয়ে সতেরশো শিক্ষার্থী বিশুদ্ধ পানি পান করতে পারবে। পুরো পানির এ স্থপনার অর্থায়নে রয়েছে ইমপ্যাক্ট ফাউন্ডেশন। এসময় বিদ্যালয়ের শিক্ষক—শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category