• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম:

না ফেরার দেশে নায়ক ফারুক

বিবর্তন প্রতিবেদক
Update : সোমবার, ১৫ মে, ২০২৩
না ফেরার দেশে নায়ক ফারুক
না ফেরার দেশে নায়ক ফারুক

প্রখ্যাত চলচিত্র অভিনেতা ও ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (১৫মে) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। নায়ক ফারুকের পারিবারিক সূত্র এ খবর নিশ্চিত করেছে।

তার ছেলে রোশান হোসেন গণমাধ্যমকে জানান, ফারুকের মরদেহ মঙ্গলবার (১৬মে) ভোরের ফ্লাইটে ঢাকায় আনা হবে।

২০২১ সালের ৪ মার্চ সিঙ্গাপুরে যান ফারুক। চেকআপে তার কিডনিতে ইনফেকশন ধরা পড়লে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন এই প্রখ্যাত অভিনেতা। এরপর থেকে সেখানেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

এর আগে ২০১২ সালের জুলাইয়ে নায়ক ফারুক এক মাস ধরে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন তিনি। উন্নত চিকিৎসার জন্য ২০১৩ সালের ৩০ আগস্ট সিঙ্গাপুরে যান ও সেখানকার মাউন্ট এলিজাবেথ হসপিটালে ভর্তি হন। চিকিৎসা শেষে ২০১৪ সালের ৭ জানুয়ারি তিনি দেশে ফিরে আসেন। ২০২০ সালের ১৮ আগস্ট আবার তিনি অসুস্থ হয়ে পড়েন।

প্রায় পাঁচ দশক ধরে বড় পর্দা মাতিয়েছেন ফারুক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।
১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ফারুক ২০১৮ সালে অনুষ্ঠিতব্য একাদশ বাংলাদেশের সাধারণ নির্বাচনে ঢাকা-১৭ সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেব নির্বাচনে অংশগ্রহণ করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন।

ফারুক একজন ব্যবসায়ীও ছিলেন। গাজীপুরে অবস্থিত নিজের শিল্প প্রতিষ্ঠান ফারুক নিটিং ডাইং এন্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োজিত ছিলেন তিনি।

তার বাবা আজগার হোসেন পাঠান। মানিকগঞ্জে জন্ম হলেও ফারুকের শৈশব-কৈশোর ও যৌবনকাল কেটেছে পুরান ঢাকায়। বর্তমানে তার বাড়ি রাজধানীর উত্তরায়। পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। ফারুক ফারজানা পাঠানকে ভালোবেসে বিয়ে করেন। তাদের দুটি সন্তান রয়েছে। কন্যা ফারিহা তাবাসসুম পাঠান ও পুত্র রোশান হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category