• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২০ অপরাহ্ন

ঢাকায় মহাসমাবেশের হুঁশিয়ারি হেফাজতের

বিবর্তন বাংলা ডেস্ক
Update : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
ঢাকায় মহাসমাবেশের হুঁশিয়ারি হেফাজতের
ঢাকায় মহাসমাবেশের হুঁশিয়ারি হেফাজতের

২৯ ডিসেম্বরের আগে মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তির দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। অন্যথায় ২৯ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করার কর্মসূচি ঘোষণা করেছেন হেফাজত মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

শুক্রবার (৮ডিসেম্বর) জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

বিক্ষোভ সমাবেশে হেফাজতের মহাসচিব শায়েখ সাজিদুর রহমান বলেন, দীর্ঘদিন যাবৎ মাওলানা মামুনুল হলসহ অনেক আলেমকে বিনা অপরাধে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আলেমদের ন্যূনতম সম্মান দেখানো হচ্ছে না। যেসব আলেম ইতোমধ্যে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন, মাসের বেশিরভাগ দিন হাজিরার জন্য তাদের এক আদালত থেকে আরেক আদালতে হাজিরার জন্য ঘুরপাক খেতে হচ্ছে। আলেমদের সঙ্গে হয়রানিমূলক এসব আচরণ অতিসত্বর বন্ধ করতে হবে।

শায়েখ সাজিদুর রহমান আরও বলেন, বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম হওয়া সত্ত্বেও ৯২ ভাগ মুসলমানের দেশের সিলেবাস থেকে পর্যায়ক্রমে ইসলামের ইতিহাস, মুসলিম সংস্কৃতি ও মূল্যবোধ, উদ্দীপনামূলক কবিতা, গল্প ও প্রবন্ধ ইত্যাদি বাদ দেওয়া হয়েছে। অধিকন্তু নতুন কারিকুলামে যৌনশিক্ষাসহ এমন বিষয় সংযুক্ত করা হয়েছে, যা আমাদের মতো মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের জন্য একেবারেই বেমানান। শিক্ষা ক্ষেত্রে এ পদক্ষেপ আমাদের দেশের পরবর্তী প্রজন্মকে ইসলামহারা করার জন্য একটি পরিকল্পিত পরিকল্পনা ছাড়া অন্য কিছু নয়। তাই অবিলম্বে জাতীয় শিক্ষা কারিকুলাম থেকে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক সব বিষয় বাতিল করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, মুফতি কিফায়াতুল্লাহ আজহারী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category