• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

এমপি হতে পদত্যাগ করলেন মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান

ইসমাইল হোসেন, কুষ্টিয়া
Update : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
এমপি হতে পদত্যাগ করলেন মিরপুর উপজেলা চেয়ারম্যান
এমপি হতে পদত্যাগ করলেন মিরপুর উপজেলা চেয়ারম্যান

আওয়ামী লীগের দলীয় প্রার্থী শূণ্য (ভেড়ামারা-মিরপুর) আসনে এমপি প্রার্থী হতে পদত্যাগ করলেন মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিন। মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজার হাতে পদত্যাগ পত্র জমা দেন তিনি।
এর আগে গত ২৬ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ ২৯৮ আসনে প্রার্থী চূড়ান্ত করে মনোনয়ন প্রকাশ করে। সেখানে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ -৫ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেনি আওয়ামী লীগ। তবে আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ মনে করেন আসনটিকে জোটের জন্য ছেড়ে দেওয়া হচ্ছে। এবার কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসন থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে ছিলেন মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামারুল আরেফিনসহ সর্বমোট ৬ জন।
এ প্রসঙ্গে কামারুল আরেফিন বলেন, কুষ্টিয়া-২ আসন থেকে আওয়ামী লীগ থেকে এখনো প্রার্থী ঘোষণা না হওয়ায় স্বতন্ত্র অথবা দলীয় ভাবে নির্বাচন করার জন্য পদত্যাগ করেছেন। শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য: স্বাধীনতা পরবর্তীতে কুষ্টিয়া-২ আসনে আওয়ামী লীগের কোন এমপি ছিলো না। ২০০৮ সাল থেকে টানা ৩ বার ১৪ দলীয় জোটের অন্যতম শরিক জাসদ সভাপতি হাসানুল হক ইনু আসনটিতে এমপি হিসেবে রয়েছেন। আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার দিন জাসদ সভাপতি উক্ত আসনে নৌকা নিয়ে ভোট করার ঘোষণা দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category