• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

মেহেরপুর সরকারি মহিলা কলেজে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল

বিবর্তন প্রতিবেদক
Update : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
মেহেরপুর সরকারি মহিলা কলেজে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল
মেহেরপুর সরকারি মহিলা কলেজে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল

মেহেরপুর সরকারি মহিলা কলেজে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজি আশরাফুল আলমের সভাপতিত্বে এবং কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাসানুজ্জামান ডাবলুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মেরাজউদ্দীন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম বিশ্বাস, সাবেক অধ্যক্ষ ডঃ গাজি রহমান ও মেহেরপুর সরকারি কলেজের রাস্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল্লাহ আল আমিন ধুমকেতু।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম বিশ্বাস শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি কিভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন এবং মেহেরপুর জেলায় মুক্তিযোদ্ধাদের বীরত্ব গাঁথা অভিজ্ঞতা শেয়ারিং করেন। তিনি মেহেরপুর জেলায় মুক্তিযোদ্ধারা কিভাবে পাক বাহিনীর বিরুদ্ধে লড়াই করেছেন তার বাস্তব অভিজ্ঞতা তুলে ধরেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের অবদানের কথা শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। তিনি স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের ভালভাবে লেখাপড়া ও সত্যিকারের ইতিহাস পড়া ও জানার উপর গুরুত্ব আরোপ করেন। দেশ গঠনে তিনি শিক্ষার্থীদের আগামী দিনের কান্ডারী এবং দেশের জন্য যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে নিজেদের গড়ে ওঠতে আহবান জানান। তিনি মেহেরপুর সরকারি মহিলা কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহ কলেজের শিক্ষক পরিষদকে ধন্যবাদ জানান এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য।

সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজী আশরাফুল আলম বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জেলার একজন স্বনামধন্য বীর মুক্তিযোদ্ধাকে কলেজে এসে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের বাস্তব অভিজ্ঞতা শেয়ার করার জন্য ধন্যবাদ জানান। তিনি স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য ও গুরুত্ব উপলব্ধি করে সেবার মনোভাব ও স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম বিশ্বাস কে কলেজের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ইফতারের পৃর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সরকারি বালক উচ্চ বিদ্যালয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা শাহজালাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category