• সোমবার, ১৩ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

মেহেরপুরে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী প্রদর্শণ

বিবর্তন প্রতিবেদক
Update : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
মেহেরপুরে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী প্রদর্শণ
মেহেরপুরে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী প্রদর্শণ

মেহেরপুরে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। “বিদ্যুৎ ও পানির অপচয় রোধ” এই প্রতিপাদ্যে মেলায় ক্ষুদে বিজ্ঞানীরা প্রপার ইউজ অফ রেইন ওয়াটার, হাইব্রিড গ্রিড সোলার পাওয়ার সিস্টেম, পচনশীল ও অপচনশীল পদার্থের ব্যবহারসহ বিভিন্ন উদ্ভাবনী প্রদর্শণ করে।

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলা হল রুমে, উপজেলা জেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে অনষ্ঠিত মেলা প্রধান অতিথি হিসেবে উদ্ধোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মোজাহিদুল ইসলাম।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে অঙ্গীকার ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি উন্নত বাংলাদেশ, আমরা ঠিক সেই পথেই এগিয়ে চলেছি। মাননীয় প্রধানমন্ত্রী সরকার প্রথমেই একটি ঘোষণা দিয়েছিলেন যে ডিজিটাল বাংলাদেশ আমরা সেই পথেই চলে এসেছি।

মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওবায়দুল্লাহের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ আবুল হাসেম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লতিফুন নেছা লতা।

পরে অতিথিরা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন উদ্ভাবনের ভূয়সী প্রশসংসা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category