• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

কেউ আমাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না: নোরা ফাতেহি

বিনোদন ডেস্ক
Update : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
কেউ আমাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না: নোরা ফাতেহি
কেউ আমাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না: নোরা ফাতেহি

নোরা ফাতেহির জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। তবে ক্যারিয়ার গড়েছেন বলিউডে। প্রায় এক দশক ধরেই কাজ করছেন মুম্বাইতে। কিন্তু পায়ের তলায় মাটি পেয়েছেন ২০১৮ সালে ‘সত্যমেভ জয়তে’ সিনেমার আইটেম গান ‘দিলবার’-এ নেচে। আইটেম গার্ল হিসেবে রাতারাতি তারকা বনে যান নোরা। এরপর একে একে ‘কামারিয়া’, ‘সাকি সাকি’, ‘কুসু কুসু’, ‘মানিকে মাগে হিতে’, ‘জেহড়া নেশা’র মতো সুপারহিট গানে নেচেছেন তিনি।

নাচে সফল হলেও নায়িকা হিসেবে এখনও জ্বলে উঠতে পারেননি নোরা ফাতেহি। বলিউডের কোনও সিনেমায় তাকে মূল চরিত্রে নেওয়া হয়নি। কয়েকটি ছবিতে অভিনয় করলেও সেটা পার্শ্ব চরিত্রে।

কিন্তু কেন নায়িকা চরিত্রে নোরা সুযোগ পাচ্ছেন না? এ বিষয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার মনে হয় না, আমি নাচি বলে আমাকে নায়িকা চরিত্রে নেওয়া হয় না। আমাদের আইকনিক নায়িকারাও ড্যান্সার ছিলেন এবং দারুণ কাজ করে গেছেন। তারা আইটেম গানেও বাজিমাত করেছিলেন।

এটা (আইটেম ড্যান্সার) নায়িকা হওয়ার একটা অংশ শুধু। আসলে কেউ আমাকে নিয়ে প্রথম ঝুঁকিটা নিতে চায় না; তারা হয়ত ভাবে, দেখা যাক, কে তাকে নেয়। যদি সে সব দিক দিয়ে ভালো করে, মানে অভিনয় দক্ষতা, উপস্থিতি, গ্ল্যামার, ভাষাগত দক্ষতা সব উতরে যেতে পারে, তাহলে আমরা সুযোগটা নেবো।

নোরা মনে করেন, প্রতি বছর বলিউডে কিছু নির্দিষ্ট পরিমাণ ছবি তৈরি হয়। আর নির্মাতারা সবসময় তাদের চেনাজানা নায়িকা নিয়ে কাজ করেন, নতুনদের সুযোগ দিতে চান না। তার ভাষ্য, ‘ধরুন চারজন নায়িকা সিনেমা করছে এবং তারাই ঘুরেফিরে কাজ পাচ্ছে নিয়মিত। নির্মাতারাও ওই চারজনকে নিয়েই ভাবে, এর বাইরে চিন্তা করেন না।’

বর্তমানে একাধিক সিনেমায় কাজ করছেন নোরা ফাতেহি। তবে কোনও প্রজেক্ট নিয়েই খুব একটা চর্চা নেই। হিন্দির পাশাপাশি তেলেগু অভিনেতা বরুণ তেজের সঙ্গেও একটি সিনেমা করছেন তিনি। নোরাকে সর্বশেষ দেখা গেছে তার নিজের গাওয়া গান ‘সেক্সি ইন মাই ড্রেস’-এ। বড় বাজেটের গানচিত্রটি তিনি মাস দুয়েক আগে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন। কিন্তু খুব একটা সাড়া জাগাতে পারেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category