• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

মুজিবনগরে তিন সাংবাদিকের নামে মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ

বিবর্তন প্রতিবেদক
Update : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
মুজিবনগরে তিন সাংবাদিকের নামে মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ
মুজিবনগরে তিন সাংবাদিকের নামে মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ

মুজিবনগরে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক ইউপি মেম্বরের দায়ের করা মানহানী মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে সাংবাদিক সমাজ। টিসিবি পণ্য নিয়ে অনিয়মের ঘটনা পত্রিকায় প্রকাশ করায় অভিযুক্ত ইউপি সদস্যের রোষানলে পড়েছেন মুজিবনগরের তিন সাংবাদিক। এ ঘটনার তীব্র প্রতিবাদ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। মামলার শিকার সাংবাদিকরা হলেন- যায়যায়দিন ও মাথাভাঙ্গা পত্রিকার মুজিবনগর প্রতিনিধি শেখ শফি উদ্দীন, সময়ের সমীকরণের প্রতিনিধি সোহাগ মন্ডল ও জবাবদিহির উপজেলা প্রতিনিধি শাকিল রেজা। নিজের অপরাধ ঢাকতে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মেহেরপুর সাংবাদিক সমাজ।
মেহেরপুর প্রেসক্লাব সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ফজলুল হক মন্টু, মেহেরপুর জেলা প্রেসক্লাব সভাপতি তোজাম্মেল আজম, মেহেরপুর রিপোটার্স ক্লাবের সাবেক সভাপতি মাহবুবুল হক পোলেন, গাংনী প্রেস ক্লাবের সভাপতি তৌহিদ উদ দৌলা রেজা, সাধারণ সম্পাদক মাহাবুব আলম, গাংনী উপজেলা প্রেস সভাপতি এমএ লিংকন ও মুজিবনগর প্রেসক্লাব সভাপতি ওমর ফারুক প্রিন্স এক বিবৃতিতে এই মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত তা প্রতাহারের দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের কথাও বলেন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।
প্রতিবাদে সাংবাদিকরা জানান, সাংবাদিকরা যখন কোন সত্য ঘটনা তুলে ধরেন, দুর্নীতিবাজদের মুখোশ উম্মোচন করেন, ঠিক সেই সময় সাংবাদিকদের হয়রানী করা হয়। এবং এই তিন সাংবাদিকের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। তাদের বিরুদ্ধে আনীত মামলা মিথ্যা এবং সত্য কণ্ঠকে ক্ষমতা দিয়ে চেপে রেখে অন্যায়ের রাম রাজত্ব কায়েম করার শামিল। তাই দ্রুত মামলা প্রত্যাহার না হলে সাংবাদিক সমাজ তীব্র আন্দোলন গড়ে তুলবে।
উল্লেখ্য, সম্প্রতি মুজিবনগরের পাঁচ সাংবাদিকদের নাম ভাঙ্গিয়ে বাগোয়ান ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্য রাকিব টিসিবি পণ্য উত্তোলন করেছিলেন। এ বিষয়টি সাংবাদিকদেরকে জানান টিসিবি’র ডিলার রিপন আলী। এ নিয়ে ২৫ মার্চ বেশ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এতে ক্ষুব্ধ হয়ে সংশ্লিষ্ট পত্রিকার প্রতিনিধিদের নামে ইউপি সদস্য রাকিব মেহেরপুর বিজ্ঞ সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে ৫০০/৫০১ পেনাল কোডে মানহানীর মামলা দায়ের করেন তিন সাংবাদিকের বিরুদ্ধে। মামলাটি তদন্ত করতে কুষ্টিয়া পিবিআইকে দায়িত্ব দিয়েছেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category