• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আইটি ডেস্ক
Update : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা
প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

বিশেষভাবে সক্ষম ব্যক্তি বা প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের লক্ষ্যে চাকরি মেলার আয়োজন করতে যাচ্ছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। ইতোমধ্যে, মেলায় অংশগ্রহণে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নেওয়া শুরু হয়েছে।

আগামী ৭ জানুয়ারি শনিবার রাজধানী ঢাকার আগারগাঁওয়ে এনজিওবিষয়ক ব্যুরোর অফিস ভবনে এই মেলা বসবে। আগ্রহী বিশেষভাবে সক্ষম ব্যক্তি বা প্রতিবন্ধী ব্যক্তি চাকরিপ্রার্থীরা সিভি বা জীবনবৃত্তান্ত দিতে পারবেন এই লিংকের মাধ্যমে: ( https://emporia.bcc.gov.bd/jobportal/job-fair )।

ইতোমধ্যে, প্রায় ৪০০টি সিভি জমা পড়েছে। এদের মধ্যে যাদের তথ্য প্রযুক্তির দক্ষতা রয়েছে, তাদের বাছাই করা হবে।

উল্লেখ্য, বিসিসির মাধ্যমে ২০১১ সাল থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বিনা মূল্যে আইসিটি প্রশিক্ষণ চালু করা হয়। পরে আইসিটি প্রশিক্ষণ নেওয়া প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের জন্য চাকরিপ্রার্থী ও চাকরিদাতা প্রতিষ্ঠানের অংশগ্রহণে ২০১৫ সাল থেকে চাকরি মেলার আয়োজন করা হচ্ছে। এখনও পর্যন্ত চাকরি মেলার মাধ্যমে প্রায় আট শতাধিক আইসিটিতে দক্ষ প্রতিবন্ধী ব্যক্তির কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে বলে জানান বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) ম্যানেজার (সিস্টেমস) এবং চাকরি মেলা ২০২৩ এর সমন্বয়ক মো. গোলাম রব্বানী।

বিভিন্ন ট্রেডবডি বা অ্যাসোসিয়েশনের সদস্যভুক্ত আইসিটি-ভিত্তিক প্রতিষ্ঠান এই মেলায় অংশ নিচ্ছে।

এবার এই মেলার মাধ্যমে শতাধিক বিশেষভাবে সক্ষম ব্যক্তি বা প্রতিবন্ধী ব্যাক্তিকে চাকরির ব্যবস্থা করা সম্ভব হবে বলে আশা করছে আয়োজক কর্তৃপক্ষ। মেলার আয়োজনে সহযোগিতায় পাশে আছে সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটি (সিএসআইডি) নামের প্রতিষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category