• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

করোনায় ২৪ ঘন্টায় দুইজনের মৃত্যু, শনাক্তের হার প্রায় ১১ শতাংশ

বিবর্তন ডেস্ক
Update : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
করোনায় ২৪ ঘন্টায় দুইজনের মৃত্যু
করোনায় ২৪ ঘন্টায় দুইজনের মৃত্যু, শনাক্তের হার প্রায় ১১ শতাংশ

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে দেশে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৩৯ জনের। আর শুক্রবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩৬৩ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৬ হাজার ৯৪৬ জনে। এছাড়া গত একদিনে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১০ দশমিক ৮৭ শতাংশে। যা আগের দিন এই শনাক্তের হার ছিল ৮ দশমিক ৯০ শতাংশ।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬০ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬০ হাজার ৪৭ জন। দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৬১ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ এবং একজন নারী। তারা দুইজনই ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সবচেয়ে বেশি ২৯১ জনের দেহে করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৩৪১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৩৪০টি। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট এক কোটি ৪৮ লাখ ১৬ হাজার ৫৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category