• রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৭:৫৯ পূর্বাহ্ন

সরকার দেশের খাদ্য শস্য উৎপাদন বৃদ্ধি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কাজ করছে – জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বির্বতন প্রতিবেদক
Update : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

জাতিসঙ্ঘের মহাসিচব বলেছেন ২০২৩ সালে বিশ্বে খাদ্য সঙ্কট দেখা দিতে পারে। এখন বাংলাদেশ সরকারের মূল লক্ষ দেশে খাদ্য শস্য উৎপাদন বৃদ্ধি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা। শনিবার (২৭ আগস্ট) দুপুরে মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আর্সেনিক ও আয়রনমুক্ত পানির স্থাপনা উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কথাটি বলেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
তিনি আরো বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের প্রতিটি দেশ ক্ষতিগস্থ্যের মধ্যে পড়েছে। তেলের মূল্য বৃদ্ধির কারণে বিশ্বে দ্রব্য মূল্যের উর্দ্ধগতি। কিভাবে দ্রব্যমূল্য কমিয়ে আনা যায় সেদিক নিয়েই এখন কাজ করছে সরকার। উন্নত দেশগুলোতে এখন অর্থনৈতিক মন্দা শুরু হয়ে গেছে। মানুষের জীবন মান ধরে রাখতে যে কোন সমস্যা মোকাবেলা করে সরকার সামনের দিকে এগিয়ে যেতে চায়। ইতোমধ্যে সরকার করোনা মহামারী সফলভাবে মোকাবেলা করেছে। বর্তমান পরিস্থিতিতে সরকার নানামুখি পদক্ষেপ গ্রহণ করছে। এ পদক্ষেপের মধ্য দিয়ে সরকার সকল প্রতিকুলতাকে জয় করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক লিঙ্ক বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম। ইমপ্যাক্ট বাংলাদেশের সিইও ডাঃ হাসিব মাহমুদ।
স্থাপনাটি উদ্বোধনের ফলে এখন বিদ্যালয়ের ছাত্রীরা এখান থেকে বিশুদ্ধ পানি পান করতে পারবে। যেখানে কোন আর্সেনিক ও আয়রন থাকবেনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category