• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন

গাংনীতে সাবেক এমপিসহ দুই প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বিবর্তন প্রতিবেদক
Update : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

মেহেরপুর-২ (গাংনী) আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী হিসেবে নুর আহম্মেদ বকুল মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার দুপুরে গাংনী উপজেলা সহকারি রির্টানিং কর্মকর্তার কাছে তারা মনোনয়নপত্র দাখিল করেন।

জানা গেছে, গাংনী আওয়ামী লীগের জনপ্রিয় নেতা হিসেবে মকবুল হোসেনের পরিচিতি রয়েছে। তিনি মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। তবে বার বার দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে নেতাকর্মীদের চাপে স্বতন্ত্র প্রার্থীর পথ বেছে নিতে হয়েছে আওয়ামী লীগের এই প্রবীন নেতাকে। ১৯৯৬ ও ২০১৪ সালের জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবেই তিনি জয়ী হয়েছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে এবারও সেই আগের চিত্র। একদিকে মনোনয়ন বঞ্চিত অন্যদিকে ভোট উৎসব মুখর করতে আওয়ামী লীগের পক্ষ থেকে স্বতন্ত্র প্রার্থীতে নমনীয়তা দেখানো হচ্ছে। ফলে মকবুল হোসেনকে আবারও স্বতন্ত্র প্রার্থী হতেই উদ্বুদ্ধ করেছেন নেতাকর্মীরা।
নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করতে যান মকবুল হোসেন। এসময় সড়ক জুড়ে তার সঙ্গে যুক্ত হন বিপুল সংখ্যক নেতাকর্মী। উপস্থিত ছিলেন জেলা আওয়াী লীগের উপদেষ্টা ইয়াছিন রেজা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম শাহ, উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, যুগ্ম সাধারণ সম্পাদক মজিরুল ইসলাম ও আল ফারুক, ষোলটাকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার পাশা, রাইপুর ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ও তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মোকলেছুর রহমানসহ নেতৃবৃন্দ।
এদিকে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য (কেন্দ্রীয় নেতা) নুর আহম্মেদের মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড আব্দুল মাবুদসহ নেতৃবৃন্দ।
এ প্রসঙ্গে নুর আহম্মেদ বকুল এ আসনটিতে জোটের প্রার্থী হওয়ার আশা প্রকাশ করে বলেন, মহাজোটের অন্যতম শরিক হচ্ছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। জোটের পক্ষ থেকে এখনও প্রার্থী চুড়ান্ত হয়নি। কয়েকদিনের মধ্যেই প্রার্থী চুড়ান্ত হলে মেহেরপুর-২ (গাংনী) আসনটির বিষয়ে ফায়সালা হবে। যোগ্য দাবিবার হিসেবেই এ আসনটি ওয়ার্কার্স পার্টি পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।
নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আরও অনেক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category