• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

গাংনীতে লাউ ক্ষেত বিনষ্ট ॥ দুই লক্ষাধিক টাকার ক্ষতি

বিবর্তন প্রতিবেদক:
Update : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
গাংনীতে লাউ ক্ষেত বিনষ্ট ॥ দুই লক্ষাধিক টাকার ক্ষতি
গাংনীতে লাউ ক্ষেত বিনষ্ট ॥ দুই লক্ষাধিক টাকার ক্ষতি

মেহেরপুরের গাংনীতে আঃ কুদ্দুস নামের এক কৃষকের এক বিঘা জমির লাউ ক্ষেত উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে অন্ততঃ দুই লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ভুক্তভোগি। ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার দিবাগত রাতে উপজেলার বাঁশবাড়িয়া কলোনীপাড়া মাঠে। স্থানীয় ইউপি সদস্য আব্বাস আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী জমির মালিক আব্দুল কুদ্দুস জানান, তিনি এক বিঘা জমিতে ২২০ টি লাউ গাছ লাগিয়ে ছিলেন। নিজের গচ্ছিত টাকা ছাড়াও এনজিও এবং স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় এক লাখ টাকা ঋণ নিয়ে লাউ চাষ করছেন। আশা ছিল দুই লক্ষাধিক টাকা পাবেন লাউ বিক্রি করে। বৃহস্পতিবার সন্ধ্যার পর তিনি লাউ ক্ষেতে কাজ শেষে বাড়ি আসেন। শুক্রবার সকালে গিয়ে তিনি গোটা লাউ ক্ষেত উপড়ানো দেখতে পান। উপায়ান্তর না দেখে বিষয়টি তিনি স্থানীয় ইউপি সদস্য আব্বাস আলীকে জানান।

স্থানীয়রা জানান, মাস খানেক আগে এক রাতে স্থানীয় কিছু যুবক ছেলেদের সাথে উচ্চ শব্দে সাউন্ড বক্স বাজানোকে কেন্দ্র করে ভুক্তভোগী কৃষকের সাথে বাকবিত-ার ঘটনা ঘটে। ওই ঘটনার জেরে এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করছেন তারা। সেই সাথে এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক ক্ষতিপূরণ আদায় ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান জানান, মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতে পারে সেটা ফসলের ওপরে গিয়ে প্রভাব পড়বে এটা কখনো কাম্য নয়। যারা এ ধরনের ঘৃণ্যতম ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে ক্ষতিপূরণ আদায়সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

গাংনী থানার ওসি (তদন্ত) মনোজিৎ কুমার নন্দী জানান, বিষয়টি খোঁজ খবর নেয়া হচ্ছে। এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category