• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

গাংনীতে কম্পিউটার পাহারায় প্রধানমন্ত্রীর ছবি

বিবর্তন প্রতিবেদক
Update : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
গাংনীতে কম্পিউটার পাহারায় প্রধানমন্ত্রীর ছবি
গাংনীতে কম্পিউটার পাহারায় প্রধানমন্ত্রীর ছবি

মেহেরপুরের গাংনী উপজেলার বিএডিসি অফিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আছে। সোমবার (১০ অক্টোবর) দুপুরে বিএডিসি কর্মকর্তার কার্যালয়ে গিয়ে দেখা যায় কম্পিউটারের পাশে অযত্নে-অবহেলায় রাখা দুটি ছবি। উপরের ছবিতে প্রধানমন্ত্রী এবং তার নিচেই স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। এমন কাজ একটি সরকারী অফিসে রাষ্ট্রদ্রোহিদতার শামিল বলে মন্তব্য করেছেন অফিসে সেবা নিতে আসা সকলেই।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিধি অনুযায়ী দেশের সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্মানের সাথে টাঙ্গানো বাধ্যতামূলক। কিন্তু এমন নির্দেশনা উপেক্ষা করে এ ছবি দুটো অবমাননাকর অবস্থায় ও অযত্নে-অবহেলায় ফেলে রাখার অভিযোগ উঠেছে গাংনী উপজেলার বিএডিসি কর্মকর্তা শ্যামল হোসেনের বিরুদ্ধে।

সরেজমিনে দেখাগেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অফিস কক্ষে নেই। চারদিকের কোন দেওয়ালে দেখতে না পেলেও ছবির দেখা মেলে কম্পিউটার ক্যাচিংয়ের উপরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ধুলোবালি পড়ে ময়লা জমে গেছে। সরকারী নির্দেশনা না মানায় ক্ষোভ প্রকাশ করেন সে সময় অফিসে উপস্থিত সকলেই।

এ বিষয়ে বিএডিসি কর্মকর্তা শ্যামল হোসেন বির্বতন বাংলাকে জানান, ১ মাস আগে অফিস সংস্কার করেছি। এখনও অনেক কাজ বাকি আছে। তাই প্রধানমন্ত্রীর ছবিটা কম্পিউটারে ডেস্কটপের উপর রেখে দিয়েছি। ছবি লাগানো হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম বির্বতন বাংলাকে জানান, প্রধানমন্ত্রী ও জাতির পিতার ছবি অরক্ষিত রাখার সুযোগ নেই। আমি খোজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category