• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

অবসর নিচ্ছেন ক্যারিবীয় তারকা ডটিন

Reporter Name
Update : সোমবার, ১ আগস্ট, ২০২২

ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার দেয়ান্দ্র ডটিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন।

জাতীয় দলের ড্রেসিংরুম থেকে ভালো খেলার জন্য সহায়ক পরিবেশ না পাওয়ার আক্ষেপ জানিয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন ৩১ বছর বয়সী এ স্পিনিং অলরাউন্ডার। বর্তমানে বার্বাডোজ নারী ক্রিকেট দলের হয়ে কমনওয়েলথ গেমসে রয়েছেন ডটিন।

সোমবার (১ আগস্ট) অস্ট্রেলিয়ার বিপক্ষে দুঃস্বপ্নের মতো একটি ম্যাচই কেটেছে তার। যেখানে ব্যাট হাতে ২২ বলে ৮ রান করার পর বোলিংয়ে এক ওভারেই খরচ করেন ২৫ রান। এই ম্যাচের পরপরই অবসরের সিদ্ধান্ত জানান ডটিন। তবে সবধরনের ঘরোয়া ক্রিকেট খেলার কথা বলেছেন তিনি।

চলতি মাসের শেষ দিকে শুরু হতে যাওয়া নারী ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ক্রিকেটের প্রথম আসরে ত্রিনবাগো নাইট রাইডার্সে অধিনায়কত্ব করার কথা রয়েছে তার। এছাড়া বার্বাডোজের হয়ে কমনওয়েলথ গেমসে শেষ ম্যাচ খেলবেন কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অবসরের ঘোষণা দিয়ে ডটিন লিখেছেন, ‘পুরো ক্যারিয়ারে আমাকে অনেক বাঁধা অতিক্রম করতে হয়েছে। কিন্তু বর্তমানে দলের পরিবেশ আমার পারফরম্যান্স বাড়ানোর মতো সহায়ক নয়। এই পরিবেশে আমি আমার সেরা খেলা খেলতে পারবো না কারণ এখানে আমার সামর্থ্যকে খাটো করে দেখা হয়েছে’।
ওয়েস্ট ইন্ডিজ নারী দলের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ক্রিকেটার ডটিন।

ক্যারিবীয়দের জার্সি গায়ে খেলেছেন ১৪৩ ওয়ানডে ও ১২৪ টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া বার্বাডোজের হয়েও খেলেছেন ২টি ২০ ওভারের ম্যাচ। সবমিলিয়ে ওয়ানডেতে ৩৭২৭ ও টি-টোয়েন্টিতে করেছেন ২৬৯৭ রান।

২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৩৮ বলে সেঞ্চুরি করেছিলেন ডটিন। যা নারী-পুরুষ সবমিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড ছিল। ২০১৭ সালে ডেভিড মিলার ৩৫ বলে সেঞ্চুরি করে এটিকে দুইয়ে ঠেলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category