• বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

স্মার্ট ও আধুনিক জাতি গঠনে গণিতের বিকল্প নেই: ফরহাদ হোসেন

বিবর্তন প্রতিবেদক
Update : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
স্মার্ট ও আধুনিক জাতি গঠনে গণিতের বিকল্প নেই: ফরহাদ হোসেন
স্মার্ট ও আধুনিক জাতি গঠনে গণিতের বিকল্প নেই: ফরহাদ হোসেন

স্মার্ট ও আধুনিক জাতি গঠনে এবং বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশ বিনির্মানের গণিত জানার কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রীর ঘোষণা ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে আজকের শিক্ষার্থীদের অবশ্যই গণিত জানার প্রতি আগ্রহ বাড়াতে হবে। শুক্রবার (২৮ জুলাই) সকালে গাংনী সরকারী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে “গণিতের ভয়, করবো জয়” শ্লোগানে গাংনী গণিত পরিবার আয়োজিত মেহেরপুর গণিত উৎসব ও শিক্ষা উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে কথাগুলো বলেন। তিনি আরও বলেন জীবনে কি হতে চাও, কোথায় যেতে চাও, সেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে হলে গণিত জানার কোন বিকল্প নেই। জীবনের গুরুত্বপুর্ণ সীদ্ধান্ত নিতে হলেও গণিতের উপর দক্ষতা থাকতে হবে। আয়োজকদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, আগামী প্রজন্মকে গণিত ও বিজ্ঞানমুখী করার লক্ষে এ ধরনের আয়োজন আরো বেশি বেশি করার দরকার।


সংগঠনের সভাপতি সাইফ হাসান কৌশিকের সভাপতিত্বে এবং গাংনী গণিত পরিবারের প্রতিষ্ঠাতা পরিচালক আবির শফি বিন্দুর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম হাসান, পুলিশ সুপার রাফিউল আলম, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু, গাংনী পৌরসভার মেয়র আহমেদ আলী।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয়। প্রথম পর্বে আলোচনাসভা এবং দ্বিতীয় পর্বে গণিত পরীক্ষা ও বিভিন্ন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গণিত পরিবারের পক্ষ থেকে দুইজন প্রধান শিক্ষকসহ আরও দু’জন প্রধান শিক্ষককে মরনোত্তর সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রতিযোগিতামুলক পরীক্ষায় অংশগ্রহণের দক্ষতা বৃদ্ধির জন্য জেলার প্রায় ১১৫০ জন শিক্ষার্থী এ উৎসবে অংশগ্রহণ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category