• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

মেহেরপুর সরকারী মহিলা কলেজে নবীণবরণ অনুষ্ঠিত

বিবর্তন প্রতিবেদক
Update : শনিবার, ৪ মার্চ, ২০২৩
মেহেরপুর সরকারী মহিলা কলেজে নবীণবরণ অনুষ্ঠিত
মেহেরপুর সরকারী মহিলা কলেজে নবীণবরণ অনুষ্ঠিত

মেহেরপুর সরকারী মহিলা কলেজে নবীণবরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ মার্চ) নানা আয়োজনে সরকারি মহিলা কলেজ প্রাঙ্গণে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার্থীরা লাল শাড়ি পড়ে রঙিন সাজে কলেজে প্রবেশ করলে কলেজের প্রবীন শিক্ষার্থীরা তাদের ফুল ছিটিয়ে মিষ্টিমুখ করিয়ে এবং ফুল উপহার দিয়ে একাদশ শ্রেণীর নবীণ শিক্ষার্থীদের বরণ করে নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেন-বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এইজন্য নারী শিক্ষার ভ‚মিকা রয়েছে। আজ দেশে নারী ইউএনও, ওসি, ডিসি, এসপি, স্পীকার, মন্ত্রী, বিচারপতি, প্রধানমন্ত্রী নারী। এটা সম্ভব হয়েছে নারী শিক্ষার অগ্রগতি এবং নারীর প্রতি সরকারের সমদৃষ্টিভঙ্গির কারণে। নারীরা কর্মক্ষেত্রে এখন অনেক সফল। অভিভাবকদের সচেতনতা এবং উৎসাহ এর পিছনের কারণ। পাশাপাশি সরকার নারীদের জন্য সুন্দর নিরাপদ একটি পরিবেশ ও সুযোগ তৈরী করে দিয়েছে। যে দেশ যত উন্নত সে দেশের নারীরা তত অগ্রসর। সরকার নারী শিক্ষার উন্নয়ন ও অগ্রগতিকে আরও গতিশীল করতে নানামুখী কার্যক্রম হাতে নেওয়ার পরিকল্পনা নিচ্ছে।

সহকারী অধ্যাপক মাহবুবুর রহমানের সঞ্চালনায় এবং অধ্যক্ষ রফিকুল ইসলামের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেলা শিক্ষা অফিসার মোঃ মাহফুজুল হোসেন, মেহেরপুর বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা সহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উপভোগ করেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ নানা পেশার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category