• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

মেহেরপুরে সাংবাদিকদের উপর হামলা মামলার প্রধান আসামি গ্রেফতার

Reporter Name
Update : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
মেহেরপুরে সাংবাদিকদের উপর হামলা মামলার প্রধান আসামি গ্রেফতার
মেহেরপুরে সাংবাদিকদের উপর হামলা মামলার প্রধান আসামি গ্রেফতার

পেশাগত দায়িত্ব পালনকালে মেহেরপুরের আমঝুপিতে চ্যানেল ২৪ স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও জবাবদিহি প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেলের উপর উপর হামলার মামলার প্রধান আসামি আকাশকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাত দশটার দিকে ঢাকায় পালিয়ে যাওয়ার পথে ফরিদপুর থেকে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেন সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কনি মিয়া।

এদিকে ঘটনাস্থল থেকে গ্রেফতার হওয়া আসামি আবু লায়েসকে (৫৮) জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

সদর থানা সুত্রে জানা গেছে, আসামিদের গ্রেফতারে বিভিন্নভাবে অভিযান পরিচালনা করে আসছে পুলিশ। ফলে গা ঢাকা দেয় আসামিরা। আসামিরা বিভিন্ন সময়ে বিভিন্ন স্থান পাল্টাতে থাকে। এক পর্যায়ে ঢাকায় পালিয়ে যাওয়ার সময় ফরিদপুর থেকে প্রধান আসামি আকাশকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। তাকে মেহেরপুর সদর থানায় নিয়ে আসা হচ্ছে বলে জানান সদর থানার ওসি। জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল ইসলামের নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে ঘটনাস্থল থেকে গ্রেফতার আবু লায়েস ওই মামলার ২নং আসামি। মঙ্গলবার সকালে তাকে মেহেরপুর আদালতে সোপর্দ করে সদর থানা পুলিশ। বিজ্ঞ আদালতের নির্দেশে দুপুরে তাকে মেহেরপুর জেলা কারাগারে হাজতবাসে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোর্ট পরিদর্শক।
প্রসঙ্গত, সোমবার মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের আমঝুপিতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হন। এই ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে কিছু উচ্ছৃংখল মানুষ হামলা করে। চ্যানেল ২৪ মেহেরপুর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামানের উপর রড, লাঠি দিয়ে হামলা করে তারা। এসময় তার মোবাইল ও ক্যামেরা ভাংচুর করা হয়। তার প্রাণ বাঁচাতে এগিয়ে গেলে হামলার শিকার হন দৈনিক জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেল।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশের একাধিক টিম ও সাংবাদিকরা। সেখান প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের গ্রেফতারের জোর দাবি জানানো হয়। হামলার শিকার দুই সাংবাদিককে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। রাতেই সাংবাদিক রাশেদুজ্জামান বাদি হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। হামলার ঘটনা ধারণ হয় সাংবাদিকদের ক্যামেরা ও মউকের সিসিটিভি ক্যামেরায়। ফুটেজ দেখে হামলাকারীদের মধ্যে প্রাথমিকভাবে ৭ জনকে শনাক্ত করা হয়। যাদের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কিছু ব্যক্তির নামে মামলাটি দায়ের করা হয়।

এদিকে ঘটনার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর বর্বরোচিত এ হামলার প্রতিবাদ জানায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। মেহেরপুর প্রেস ক্লাবের পক্ষ থেকেও প্রতিবাদী মানববন্ধনের ডাক দেওয়া হয়েছে। বুধবার বেলা ১১টায় মেহেরপুর প্রেস ক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category