• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

মেহেরপুরে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন

বিবর্তন প্রতিবেদক
Update : বুধবার, ১ মার্চ, ২০২৩
মেহেরপুরে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন
মেহেরপুরে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন

সারাদেশের ন্যায় মেহেরপুরেও পুলিশ মেমোরিয়াল ডে পালন করা হয়েছে। বুধবার (১ মার্চ) সকালের দিকে মেহেরপুর পুলিশ লাইন প্রাঙ্গনে বিশেষভাবে তৈরি মঞ্চে নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম সর্বপ্রথম বিশেষভাবে তৈরি বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আজমল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মইনুল আহমেদ, মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদি রাসেল, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক, মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলমসহ মেহেরপুর জেলার বিভিন্ন ইউনিট পৃথক পৃথকভাবে পুষ্প মাল্য অর্পণ করেন।

দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইনশৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষার মতো ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন পুলিশ সদস্যরা।

দেশের যেকোনো প্রয়োজন ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতেও কুণ্ঠাবোধ করেন না তাঁরা। কর্তব্য পালনকালে প্রতিবছর অনেক পুলিশ সদস্য আহত ও নিহত হন। তাঁদের আত্মত্যাগের মহান দৃষ্টান্ত পুলিশ বাহিনীর জন্য গৌরব ও সম্মানের। কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ ও গৌরবোজ্জ্বল অবদানকে স্মরণ করা হয়।

বাংলাদেশ পুলিশও ২০১৭ সালের ১ মার্চ থেকে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category