• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

মেহেরপুরে নকল সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা

বিবর্তন প্রতিবেদক:
Update : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
মেহেরপুরে নকল সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা
মেহেরপুরে নকল সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা

মেহেরপুরে একটি সেমাই কারখানায় অভিযান চালিয়ে নকল প্যাকেটজাত করার অপরাধে মা এন্টারপ্রাইজ কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। প্রতিষ্ঠানটি খোলা বাজার থেকে নিম্নমানের সেমাই কিনে কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে বনফুল নামের প্যকেটজাত করে বাজারে বিক্রির অভিযোগে এই জরিমানা করা হয়।

সদর উপজেলার গোভিপুর গ্রামে মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন। এসময় আটককৃত সেমাই মাদ্রাসা ও এতিম খানায় বিতরণ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সজল আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে গোভিপুর গ্রামে মা এন্টারপ্রাইজ নামের একটি কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান সেমাই বনফুল কোম্পানীর প্যাকেটজাত করা অবস্থায় পাওয়া যায়। বনফুল প্যাকেটজাত করার বৈধ কাগজপত্র ও বিএসটিআই কোন অনুমোদন না থাকায় প্রতিষ্ঠানের মালিক মাসুম পারভেজকে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা জরিমানাসহ সেমাই গুলো আটক করা হয়। এসময় মেহেরপুর জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদসহ জেলা পুলিশের একটি টিম অভিযানে উপস্থিত ছিলেন।

জানা যায়, ইতোপূর্বেও নকল পণ্য তৈরির অভিযোগে তিন বার ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জরিমানাসহ সিলগালা করে দেয়। পরিবর্তিতে আবারো প্রতিষ্ঠানের মালিক মাসুম পারভেজ নকল সেমাইসহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্যাকেটজাত করে বাজারে বিক্রি শুরু করেন বলে এলাকাবাসী অভিযোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category