• বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

মেহেরপুরে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের জরিমানা

বিবর্তন প্রতিবেদক:
Update : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
মেহেরপুরে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের জরিমানা
মেহেরপুরে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের জরিমানা

মেহেরপুরে ভোক্তা অধিকারের অভিযানে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) শহরের বড়বাজার এলাকায় অভিযান চলাকালীন এ জরিমানা করা হয়।

এসময় বড়বাজারে মেসার্স মেহেরপুর মিষ্টি মুখ নামক প্রতিষ্ঠানে অভিযানে কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি, ফ্রিজে বাসি-পচা মিষ্টি সংরক্ষণ, কর্মচারিদের স্বাস্থ্যবিধি না মানা, দইয়ে মেয়াদ মূল্য ইত্যাদি না দেয়া, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়সহ নানা অনিয়মের অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজার মো: আব্দুর রশিদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৫১ ধারায় ২০ হাজার টাকা, মেসার্স অসিফ ফল ভান্ডার এর মালিক আহসান খানকে ফ্রিজে ও র‌্যাকে প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ৫ হাজার টাকা জরিমানাসহ অভিযানে দুটি প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে অভিযানে প্রতিষ্ঠান দুটিতে নিয়ম বহির্ভূত কার্যক্রম পরিচালনায় প্রমাণ মেলে। জেলা কৃষি বিপণন কর্মকর্তা আব্দুর রাজ্জাক অভিযান পরিচালনা কালীন সময়ে উপস্থিত ছিলেন। মুল্য তালিকা প্রদর্শন ও ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং অতিরিক্ত দাম নেওয়া থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়।

এসময় এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তদারকি করা হয়। সরকারি নির্দেশনা পালনের জন্য প্রতিষ্ঠান মালিকদের সতর্ক করা হয়। মেহেরপুর সদর থানা পুলিশের একটি টিম অভিযানের সহযোগিতা করে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানাই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category