• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

বেনাপোলে ৪০ সেকেন্ডে যাত্রী পারের গেট উদ্বোধন

বিবর্তন বাংলা ডেস্ক
Update : শনিবার, ৪ মার্চ, ২০২৩
বেনাপোলে ৪০ সেকেন্ডে যাত্রী পারের গেট উদ্বোধন
বেনাপোলে ৪০ সেকেন্ডে যাত্রী পারের গেট উদ্বোধন

যশোরের শার্শার বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশনে স্থাপিত ইলেক্ট্রনিক গেটের উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে এক মিনিটের কম সময়ে ইমিগ্রেশনের কাজ শেষ করতে পারবেন ভারতে যাতায়াতকারী পাসপোর্ট যাত্রী।

ম্যানুয়াল পদ্ধতির ঝামেলা না থাকায় সর্বোচ্চ ৩০ থেকে ৪০ সেকেন্ডে ইমিগ্রেশন সম্পন্ন করতে পারবেন যাত্রী নিজেই। ফলে দীর্ঘ লাইনে দাঁড়ানোর ভোগান্তি না থাকায় ই-পাসপোর্ট ব্যবহার করে সহজে ইমিগ্রেশন সম্পন্ন করা যাবে।

শনিবার (৪ মার্চ) বিকাল ৫টায় এই ই-গেট উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। উদ্বোধনকালে তিনি বলেন, ‘স্মার্ট বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ই-পাসপোর্ট ও ই-গেটের মাধ্যমে ডিজিটালাইজড ইমিগ্রেশন কার্যক্রম পরিচালনার পরিকল্পনা গ্রহণ করেছেন। যাত্রীসেবার মানোন্নয়নে দ্রুত ও নিরাপদ ইমিগ্রেশনের জন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের সব প্রধানমন্ত্রীর এ সুদূরপ্রসারী পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়তে সদা সচেষ্ট থাকবে।’

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, সুরক্ষা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চোধুরী, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল নুরুল আনোয়ার, যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, বেনাপোল কাস্টমস কমিশনার আব্দুল হাকিম ও জেলা পুলিশ প্রলয় কুমার জোয়ার্দার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category