• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

বছরে ১ লাখ ২৩ হাজার কোটি টাকা দরিদ্রদের সেবার ব্যয় হয়-জনপ্রশাসন মন্ত্রী

বিবর্তন প্রতিবেদক:
Update : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
বছরে ১ লাখ ২৩ হাজার কোটি টাকা দরিদ্রদের সেবার ব্যয় হয়-জনপ্রশাসন মন্ত্রী
বছরে ১ লাখ ২৩ হাজার কোটি টাকা দরিদ্রদের সেবার ব্যয় হয়-জনপ্রশাসন মন্ত্রী

জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাজেটের একটি বিরাট অংশ অসহায় দরিদ্র মানুষের সেবায় ব্যয় করা হয়। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় প্রতি বছর এক লাখ ২৩ হাজার কোটি টাকা অসহায় দরিদ্র মানুষের সেবায় ব্যয় করা হয়।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাজসেবা অধিদপ্তরের আওতায় ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়নসহ বিভিন্ন অধিদপ্তরের মাধ্যমে সমাজের অসহায়, দরিদ্র, বিধবা, বয়স্ক, স্বামী পরিত্যক্ত, অসুস্থসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে অর্থ সহায়তা দেওয়া হয়ে থাকে।

মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মেহেরপুর পুলিশ সুপার এএসএম নাজমুল হক, মেহেরপুর সিভিল সার্জনের প্রতিনিধি, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাত্তার আলোক কুমার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ডা.কাজী নাজিব হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মেহেরপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কাদের মোহাম্মদ ফজলে রাব্বি। এই কর্মসূচির আওতায় ১০৪ জন রোগীকে ৫২ লাখ ও শহর সমাজসেবা কল্যাণ সমিতির আওতায় ৬১ জন রোগীকে ২ লাখ ৬১ হাজার পাঁচশ টাকার চেক দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category