• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

গাংনীর সাহারবাটি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্বজন প্রীতির অভিযোগ

বিবর্তন প্রতিবেদক
Update : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
টিসিবির কার্ড বিতরণে চেয়ারম্যান মশিউরের বিরুদ্ধে স্বজন প্রীতির অভিযোগ
টিসিবির কার্ড বিতরণে চেয়ারম্যান মশিউরের বিরুদ্ধে স্বজন প্রীতির অভিযোগ

টিসিবির পন্য প্রদানের জন্য কার্ড বিতরণে স্বজন প্রীতির অভিযোগ উঠেছে মেহেরপুরের গাংনীর সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমানের বিরুদ্ধে।

চেয়ারম্যান প্রকৃত অসহায় বিধবা ও দুস্থদের মাঝে কার্ড বিতরণ না করে নিজ গ্রাম ও স্বজনদের মধ্যে এমনকি একই পরিবারের একাধিক জনের নামে কার্ড প্রদান করেছেন।

এ ব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন সংশ্লিষ্ট ইউপি সদস্যগণ। তবে অভিযোগ ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন চেয়ারম্যান মশিউর রহমান।

লিখিত অভিযোগে জানা গেছে, সাহারবাটি ইউনিয়নে টিসিবির কার্ড ছিল ৩৬৪টি। এবছর কার্ড সংখ্যা ৫০০টি। নিয়মানুযায়ি যারা সরকারী সুবিধাদি পাচ্ছেন তারা এই কার্ডের আওতায় আসবে না। অথচ চেয়ারম্যান মশিউর রহমান স্বজন প্রীতি করে তার নিজের গ্রাম ও নিজের লোকজনের মাঝে এ কার্ড বিতরণ করেন যারা অধিকাংশই বিত্তবান। এ ছাড়াও যারা আগে কার্ড পেয়েছিলেন তাদেরকে বঞ্চিত করা হয়েছে। কোন ওয়ার্ডের মেম্বারদের মতামত গ্রহণ করা হয়নি। এতে মেম্বারদের মধ্যে টানাপোড়েন শুরু হয়। বাধ্য হয়ে ইউপি সদস্যগন উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রনী খাতুন জানান, তিনি আজই দায়িত্ব হস্তান্তর করে বদলী হয়েছেন। নতুন ইউএনও মহোদয় ব্যবস্থা নেবেন।

চেয়ারম্যান মশিউর রহমান জানান, টিসিবির কার্ড আমিতো এককভাবে করিনি। এ অভিযোগ সম্পূর্ণই ভিত্তিহীন। যা করেছি সংশ্লিষ্ট সকল ওয়ার্ডের সদস্যদের মাধ্যমেই করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category