• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

গাংনীতে আশ্রয় বয়স্ক পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন

বিবর্তন প্রতিবেদক
Update : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

“ভাল থাকা ভালো রাখার প্রত্যয়ে” গাংনীতে উদ্বোধন করা হয়েছে আশ্রয় নামের বয়স্ক সেবা ও এতিম পুনর্বাসন কেন্দ্রের। মঙ্গলবার বেলা ১২ টার দিকে থানা রোডে এ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

আশ্রয় কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য আবু সালেহ মোহম্মদ নাজমুল হক সাগর।ইট ভাটা ব্যবসায়ী এনামুল হক ও সাংবাদিক রফিকুল আলম বকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, পৌর মেয়র আহম্মেদ আলী, সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম, গাংনী সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম, কুষ্টিয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আখতার হোসেন, গাংনী কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হাজী মহসিন আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আশ্রয় বয়স্ক সেবা ও এতিম পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা আজিজুল হক রানু। এছাড়াও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, গাংনী মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মহিবুর রহমান মিন্টু। অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন গাংনী মাদ্রাসা মসজিদের পেশ ইমাম মাওলানা খালেদ সাইফুল্লাহ।
অনুষ্ঠানের সভাপতি সিরাজুল ইসলাম আশ্রয় গঠনের উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হক সাগর বলেন, প্রবীণরা আমাদের সম্পদ তাদের জন্য যার যার অবস্থান থেকে সহযোগিতা করতে হবে। প্রবীনদের সাথে সবসময় কথা বলা, তাদের পাশে থাকা তাদের জন্য কাজ করার আহবান জানান। আধুনিক, মানসম্মত ও যুগোপযোগী এবং স্মার্ট সেবা যাতে তারা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। যাদের পরিবারের প্রবীণ ব্যাক্তিরা অবহেলার স্বীকার হচ্ছেন তাদের পরিবারে কাউন্সিল করে তাদের ভাল রাখতে হবে। সমাজের অন্তরালে যারা থাকবে তাদের খুঁজে খুঁজে বের করে আশ্রয় দিতে হবে। বৃদ্ধাশ্রম না করে আশ্রয় জাতীয় প্রতিষ্ঠান তৈরি করতে হবে। তিনি আশ্রয় এর সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category