• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

আমদহ ইউপি নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রার্থী জয়ী

বিবর্তন প্রতিবেদক
Update : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
আমদহ ইউপি নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রার্থী জয়ী
আমদহ ইউপি নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রার্থী জয়ী

মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রওশন আলী টোকন। তিনি নৌকা প্রতীকে ১২ হাজার ৩৭৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৯২৪ ভোট।

বৃহস্পতিবার উপজেলা নির্বাচন কর্মকর্তা দোলন কান্তি চক্রবর্তী বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন। সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শেষে গণনা করা হয়। কোনও ধরনের অনিয়মের অভিযোগ এবং অনাকাক্সিক্ষত ঘটনা ছাড়াই স্বাভাবিক পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

গত ২৩ জানুয়ারি আমদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়। আমদাহ ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, সদস্য পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ভোটার ২৫ হাজার ৪০ জন।

প্রসঙ্গত গত ২০১১ সালের ৯ জুন আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়। একই বছরের ২৮ জুলাই ওই নির্বাচনে বিজয়ী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সে অনুযায়ী ২০১৬ সালের ২৭ জুলাই এ পরিষদের মেয়াদ শেষ হয়। ওই সময় দেশের অন্য পৌরসভা ও ইউনিয়ন পরিষদে নির্বাচন হলেও সীমানা জটিলতা দেখিয়ে মেহেরপুর পৌরসভা ও আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিত রাখে নির্বাচন কমিশন। পরে সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলনের মুখে ২০১৭ সালের ২৫ ও ২৩ এপ্রিল আমদহ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভার নির্বাচন হলেও আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন তখন স্থগিত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category