• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

গাংনীতে কৃষকের তামাক ক্ষেত তছরুপ

বিবর্তন প্রতিবেদক:
Update : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
গাংনীতে কৃষকের তামাক ক্ষেত তছরুপ
গাংনীতে কৃষকের তামাক ক্ষেত তছরুপ

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়নের ধর্মচাকি গ্রামের আশরাফুল ইসলাম নামের এক কৃষকের এক বিঘা ১৫ কাঠা জমির তামাকে কেটে তছরুপ করেছে দুর্বৃত্তরা। এতে অন্তত এক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী কৃষক । ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত রাতে ধর্মচাকি চোখতোলা মাঠে।

ভুক্তভোগী ক্ষেত মালিক ধর্মচাকি ফজলু মোল্লার ছেলে আশরাফুল ইসলাম জানান, নিজের গচ্ছিত টাকার সঙ্গে মানুষের কাছ থেকে ধার নিয়ে অন্যদের নিকট থেকে জমি লিজ নিয়ে । অনেক টাকা খরচ করে তামাক চাষ করছিলাম। আমার উপর হিংসা করে তামাকের গাছ গুলো কেটে তছরুপ করে দিয়েছে। তবে আমার সাথে যে এই কাজ করেছে প্রশাসনের কাছে একটাই দাবি তার তার যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়ে।

স্থানীয়রা জানান, অনেক টাকা খরচ করে আশরাফুল তামাক ক্ষেত তৈরি করেছে। তবে এই কাজটা যারা করেছে তাদের এই কাজটা ঠিক হয়নি। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেন সঠিক তদন্তের মাধ্যমে তাদেরকে চিহ্নিত করে ক্ষতিপূরণ আদায় ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেন।

সাহারবাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান জানান, মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতে পারে সেটা ফসলের উপর গিয়ে প্রভাব পড়বে, এটা কখনোই কাম্য নয়। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে ক্ষতিপূরণ আদায় সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

গাংনী থানা অফিসার ইনচার্জ কর্মকর্তা তাজুল ইসলাম জানান, ঘটনাটি শুনেছি। এখন পর্যন্ত অভিযোগ পাওয়া যায়নি তবে অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category