• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
মেহেরপুরে ডিবি’র পৃথক অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ আটক-২ গাংনীতে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ॥ স্বামীর বিরুদ্ধে মামলা মেহেরপুরে চায়না দুয়ারী জাল উদ্ধার- আগুনে পুড়িয়ে ধ্বংস মেহেরপুরে দুই উপজেলায় প্রতীক বরাদ্দ, একটির যাচাই বাছাই সম্পন্ন আমাদের সকলের একটাই পরিচয় আমরা ভোক্তা-জামিল চৌধুরী কুষ্টিয়াতে বৃষ্টির আশায় ইসতেসকার নামাজ আদায় পানি নেই চার হাজার নলকূপে, গাংনীর ১০ গ্রামে পানির জন্য হাহাকার অনিয়মের অভিযোগের তথ্য না দিয়েই বিদায় নিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান! গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মেহেরপুরে তীব্র তাপদাহে ঝরে যাচ্ছে আম ও লিচুর গুটি

গাংনীতে কৃষকের তামাক ক্ষেত তছরুপ

বিবর্তন প্রতিবেদক:
Update : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
গাংনীতে কৃষকের তামাক ক্ষেত তছরুপ
গাংনীতে কৃষকের তামাক ক্ষেত তছরুপ

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়নের ধর্মচাকি গ্রামের আশরাফুল ইসলাম নামের এক কৃষকের এক বিঘা ১৫ কাঠা জমির তামাকে কেটে তছরুপ করেছে দুর্বৃত্তরা। এতে অন্তত এক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী কৃষক । ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত রাতে ধর্মচাকি চোখতোলা মাঠে।

ভুক্তভোগী ক্ষেত মালিক ধর্মচাকি ফজলু মোল্লার ছেলে আশরাফুল ইসলাম জানান, নিজের গচ্ছিত টাকার সঙ্গে মানুষের কাছ থেকে ধার নিয়ে অন্যদের নিকট থেকে জমি লিজ নিয়ে । অনেক টাকা খরচ করে তামাক চাষ করছিলাম। আমার উপর হিংসা করে তামাকের গাছ গুলো কেটে তছরুপ করে দিয়েছে। তবে আমার সাথে যে এই কাজ করেছে প্রশাসনের কাছে একটাই দাবি তার তার যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়ে।

স্থানীয়রা জানান, অনেক টাকা খরচ করে আশরাফুল তামাক ক্ষেত তৈরি করেছে। তবে এই কাজটা যারা করেছে তাদের এই কাজটা ঠিক হয়নি। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেন সঠিক তদন্তের মাধ্যমে তাদেরকে চিহ্নিত করে ক্ষতিপূরণ আদায় ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেন।

সাহারবাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান জানান, মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতে পারে সেটা ফসলের উপর গিয়ে প্রভাব পড়বে, এটা কখনোই কাম্য নয়। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে ক্ষতিপূরণ আদায় সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

গাংনী থানা অফিসার ইনচার্জ কর্মকর্তা তাজুল ইসলাম জানান, ঘটনাটি শুনেছি। এখন পর্যন্ত অভিযোগ পাওয়া যায়নি তবে অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category