• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

কুষ্টিয়ায় বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবিতে সমাবেশ ও মানববন্ধন

ইসমাইল হোসেন, কুষ্টিয়া
Update : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
কুষ্টিয়ায় বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবিতে সমাবেশ ও মানববন্ধন
কুষ্টিয়ায় বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার দাবিতে সমাবেশ ও মানববন্ধন

কুষ্টিয়ায় শত বছরের ঐতিহ্যবাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ অবৈধভাবে দখল অপচেষ্টার হাত থেকে রক্ষার দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের জনগণ। শনিবার (১১ নভেম্বর) সকাল ৯ টার সময় কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের ছেঁউড়িয়া জয়নাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাবেশে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আতাউল গনি, সদস্য জাহিদুল ইসলাম ঝন্টু, সাবেক মেম্বার ও সমাজ প্রধান আবদুল মজিদ, সমাজ প্রধান আব্দুল হক, ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার ও সমাজ প্রধান রিপন মন্ডল, সমাজ প্রধান আক্কাস আলী মন্ডল, সমাজ প্রধান মাহমুদুর রহমান আল-কাদেরী, ১,২,৩ নম্বর ওয়ার্ডের মহিলা মেম্বার মাজেদা বেগম, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকগন, যুবসমাজের আবু সাঈদ, তারেকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।

বক্তারা বলেন এলাকায় এই একটি মাঠ রয়েছে যেখানে আমরা জানাজার নামাজ, ঈদের নামাজ আদায় করে থাকি। খেলাধুলা ওয়াজ মাহফিলসহ রাজনৈতিক জনসভাও হয়ে থাকে এখানে। ছেলে-মেয়েদের মাদক থেকে দূরে রাখার জন্য এই মাঠটি ব্যাপক ভূমিকা রাখে। খেলাধুলার মধ্য দিয়ে ছেলে মেয়েরা মাদক থেকে দূরে থাকছে আর এই মাঠটি যদি বিলুপ্ত হয়ে যায় তাহলে এলাকায়র ছেলে মেয়েরা ও আগামী প্রজন্ম ব্যাপক ক্ষতির সম্মুখীন হবে। এলাকার কয়েকজন মিলে প্রায় ৭ মাস আগে, বিদ্যালয়ের খেলার মাঠের ২৫ শতক জমি দখল করে নেয় বলে অভিযোগ করে বলা হয় যদি দখলকারীরা বিদ্যালয়ের জমির দখলদারিত্ব ছেড়ে না দেয় তাহলে পরবর্তীতে আরও বৃহত্তর কর্মসূচির ঘোষণা করা হবে। সেইসঙ্গে তারা আরও বলেন, আমাদের প্রাণের দাবী শত বছরের ঐতিহ্য এই বিদ্যালয়ের মাঠ দখলকারীর কবল থেকে রক্ষা করতে যা করণীয় আমরা তাই করবো। মানববন্ধন শেষে, খেলার মাঠ রক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল করেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category