• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৯ অপরাহ্ন

মুজিবনগরে বেগম রোকেয়া দিবস পালন

বিবর্তন প্রতিবেদক / ২৯ Time View
Update : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
মুজিবনগরে বেগম রোকেয়া দিবস পালন
মুজিবনগরে বেগম রোকেয়া দিবস পালন

“সবার মাঝে ঐক্যগড়ি নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” “শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিবনগরে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপনে মানববন্ধন, আলোচনা সভা, জয়িতা’দের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় মুজিবনগর উপজেলার সামনে প্রধান সড়কে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস এর নেতৃত্বে নারী নির্যাতন প্রতিরোধে সমাজকে একতাবদ্ধ করতে মানববন্ধন ও র‍্যালী অনুষ্ঠিত হয়। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে, আলোচনা সভা, জয়িতাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা নির্বাহি অফিসার অনিমেষ বিশ্বাস বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুর রব, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা,
উপজেলার দুর্নীতিবিরোধী কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আহসান আলী খান,সাধারণ সম্পাদক বাকের আলী।
আলোচনা অনুষ্ঠান শেষে, আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং উপজেলা পরিষদ, মুজিবনগর এর সহযোগিতায় উপজেলা পর্যায়ে পরিচালিত “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায়,
সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য মুজিবনগর উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠ জয়িতা’দের সংবর্ধনা প্রদান করা হয়।জয়িতারা হলেন,
অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী হিসাবে সফল জয়ীতা মোনাখালি ইউনিয়নের গোপালনগর গ্রামের খালেদুজ্জামানের স্ত্রী মমতাজ খাতুন।
শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী শ্রেষ্ঠ জয়ীতা বাগোয়ান ইউনিয়নের রতনপুর গ্রামের আব্দুল লতিফ খানের স্ত্রী আসমা খাতুন।সফল জননী হিসাবে শ্রেষ্ঠ জয়ীতা হয়েছেন মোনাখালী ইউনিয়নের গোপালনগর গ্রামের আলামিন সর্দার এর স্ত্রী সামসুন্নাহার। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় শ্রষ্ঠ জয়ীতা মোনাখালী ইউনিয়নের ফয়জদ্দীন শেখ এর কন্যা রুপালী খাতুন।সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় শ্রেষ্ঠ জয়ীতা মোনাখালী গ্রামের হায়াত আলীর কন্যা শিল্পি খাতুন।
বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত জয়িতা’দের ক্রেস্ট এবং সনদপত্র প্রদান করে সম্মানিত করা হয়। অনুষ্ঠানের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক গন মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস থেকে উপকারভোগী মহিলারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
error: Content is protected !!