• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৯ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় কৃষক সুনীল দাস হত্যা মামলায় তিন আসামীর যাবজ্জীবন কারাদন্ড

চুয়াডাঙ্গা প্রতিনিধি / ৫০ Time View
Update : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
যাবজ্জীবন কারাদন্ড
চুয়াডাঙ্গায় কৃষক সুনীল দাস হত্যা মামলায় তিন আসামীর যাবজ্জীবন কারাদন্ড

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার রায়লক্ষীপুর গ্রামের কৃষক সুনীল কুমার দাসকে হত্যার দায়ে দুই ভাইসহ তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক মাসুদ আলী জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলো, আলমডাঙ্গার রায়লক্ষীপুর গ্রামের কালু ফকিরের ছেলে সুলতান হোসেন (৫৫), লালু মন্ডলের ছেলে লিয়াকত আলী ওরফে ন্যাকো (৫৮) ও তার ভাই শওকত আলী (৬০)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জমিজমা নিয়ে বিরোধকে কেন্দ্র করে ১৯৯৩ সালের ৯ ডিসেম্বর রাত ৮টার দিকে দন্ডিত আসামিরাসহ অন্তত ১৫-১৬ জন ব্যক্তি সুনীলদের বাড়িতে গিয়ে সুনীলকে তার গায়ে থাকা চাদর দিয়ে দু’হাত বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। ঘটনাস্থলেই মারা যায় সুনীল। এ ঘটনার পরদিন নিহতের ভাই অনিল কুমার দন্ডিত আসামিসহ অজ্ঞাত আসামিদের নামে থানায় এজাহার দায়ের করেন।

মামলায় মোট ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সাক্ষ্য প্রমাণে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিজ্ঞ বিচারক আসামি সুলতান হোসেন, লিয়াকত আলী ও শওকত আলীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। একইসাথে দন্ডপ্রাপ্ত সবাইকে ১০ হাজার টাকা করে অর্থদন্ড করা হয়। অনাদায়ে আরও ৬ মাসের দন্ডাদেশ দেয়া হয়।

অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের পাবলিক প্রসিকিউটর গিয়াসউদ্দিন জানান, এ হত্যা মামলায় মোট আসামী ছিলেন ২৫ জন। তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। মামলার বাকি আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
error: Content is protected !!