• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫২ অপরাহ্ন
শিরোনাম:
গাংনীতে জমি রক্ষায় সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গাংনী প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠিত গাংনী উপজেলা নির্মান শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মেহেরপুরের কৃষকরা অনেক প্রগতিশীল: কৃষিমন্ত্রী

বিবর্তন প্রতিবেদক / ৪৫ Time View
Update : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
মেহেরপুরের কৃষকরা অনেক প্রগতিশীল: কৃষিমন্ত্রী
মেহেরপুরের কৃষকরা অনেক প্রগতিশীল: কৃষিমন্ত্রী

মেহেরপুরে কৃষি অনেক অনেক উন্নত। সারা দেশে দুই টা ফসল হয়, কোনো কোনো জায়গায় একটি ফসল হয়। উপকূলীয় এলাকায় লবণাক্তার কারণে একটি মাত্র ফসল হয়। জুন-জুলাই মাসে ধান লাগায় আর এই সব কাটে। আরো অনেক এলাকা যেমন হবিগঞ্জ,সিলেট, পার্বত্য চট্টগ্রাম, হাওর এলাকায় একটা মাত্র ফসল হয়। সেখানে আপনারা মেহেরপুরের মানুষ কেউ তিনটা,কেউ চার টা, কেউ কেউ ছয়টা ফসলও করে। মেহেরপুরের কৃষকরা অনেক ডায়নামিক অনেক প্রগতিশীল, অনেক উদ্ভাবনী এই মেহেরপুর। মেহেরপুরে কৃষি প্রযুক্তি ও কৃষি ঋণ মেলার উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি।

তিনি আরো বলেন, দুই বছর যাবত আপনারা বাঁধাকপি বিদেশে রপ্তানি করছেন। আমি কৃষি মন্ত্রী হিসেবে থাকি বা না থাকি আমার আপনার জীবন ভরে যাবে যেদিন শুনবো এই মেহেরপুর থেকে ৩ হাজার টন বাঁধাকপি বিদেশে রপ্তানি হচ্ছে। এখন বলছি ৩ হাজার, ৩০ হাজারও সম্ভব। জননেত্রী শেখ হাসিনা যদি বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকেন তিনি যদি নেতৃত্বে থাকেন ৩ হাজার থেকে ৩০ হাজারো সম্ভব।

বুধবার (১৬ নভেম্বর) বেলা ১১টার দিকে মেহেরপুর জেলা প্রশাসন কার্যালয় চত্বরে জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত মেলা উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

এসময় তিনি বলেন, আমরা জানি আমাদের এলাকার জমি অত্যন্ত উর্বর, অত্যন্ত সমৃদ্ধ ও তিন থেকে চার ফসলি জমি আমাদের এখানে আছে। এমন কোন ফসল নেই যা মেহেরপুরের মাটিতে হয় না। সকল ধরনের ফসল এই মেহেরপুরের জমিতে করা সম্ভব।

এ সময় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান, বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম,বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান (গ্রেড-১) এ.এফ.এম হায়াতুল্লাহ, কৃষি বিপণন অধিদপ্তর এর মহাপরিচালক আঃ গাফ্ফার খান,বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ বেনজীর আলম,বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট এর
মহাপরিচালক ড.মোঃ আবদুল আউয়াল, তুলা উন্নয়ন বোর্ড এর নির্বহী পরিচালক কৃষিবিদ মোঃ আখতারুজ্জামান, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এর পরিচালক মোঃ আজিজুর রহমান, মেহেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম, পুলিশ সুপার মোঃ রাফিউল আলম।

এছাড়াও এসময়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইায়ারুল ইসলাম, মেহেরপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, পাবলিক পসিকিউটর (পি.পি) পল্লব ভট্টাচার্য, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের আগে, মেলার বিভিন্ন স্টলে কৃষকের উৎপাদিত কৃষি পণ্য ও সরকারের উদ্ভাবিত বিভিন্ন কৃষি প্রযুক্তির প্রদর্শন শেষ করে মেহেরপুরের আবহাওয়া তথ্য সেবা কেন্দ্রর উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category