• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম:
গাংনীতে জমি রক্ষায় সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গাংনী প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠিত গাংনী উপজেলা নির্মান শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রথমবার বিশ্বকাপে পুরুষের খেলায় নারী রেফারী

বিবর্তন ডেস্ক / ৫৬ Time View
Update : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
প্রথমবার বিশ্বকাপে পুরুষের খেলায় নারী রেফারী
প্রথমবার বিশ্বকাপে পুরুষের খেলায় নারী রেফারী

কাতার বিশ্বকাপে এই প্রথম পুরুষদের রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন ৬ জন নারী। কাতার বিশ্বকাপের জন্য রেফারি, সহকারী রেফারি ও ভিডিও অ্যাসিসটেন্ট রেফারিদের (ভিএআর) যে তালিকা প্রকাশ করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা, সেখানে ৬ জন নারী যেন সেই সম্মোহনী সত্যেরই প্রতীক। মোট ৬৪টি ম্যাচে প্রধান রেফারি থাকবেন ৩৬ জন, সহকারী রেফারি ৬৯ জন আর ভিএআরের জন্য থাকবেন ২৪ জন। ১২৯ জনের ভিড়ে ‘ছয়’ সংখ্যাটি খুবই ছোট, তবে শাণিত।

ছয় নারীর মধ্যে প্রধান রেফারি হিসেবে থাকবেন জাপানের ইয়োশিমি ইয়ামাশিতা, ফ্রান্সের স্টেফানি ফ্র্যাপার্তে ও রুয়ান্ডার সালিমা মুকাসানগা। আর সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন ব্রাজিলের নিউজা ব্যাক, যুক্তরাষ্ট্রের ক্যাথরিন নেসবিট এবং মেক্সিকোর কারেন দিয়াজ মেদিনা। এই ৬ নারীর প্রত্যেকেই অভিজ্ঞ ও তারকা রেফারি। বিশেষ করে ফ্রান্সের ফ্র্যাপার্ত ২০১১ সাল থেকে ফিফার আন্তর্জাতিক রেফারি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বিভিন্ন আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ইউরো, চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার লিগসহ বিভিন্ন অঙ্গনে ম্যাচ পরিচালনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category