• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৩২ অপরাহ্ন

আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালতে গরু ব্যবসায়ীকে জরিমানা 

Reporter Name / ৫৬ Time View
Update : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
ব্যবসায়ীকে জরিমানা
আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালতে গরু ব্যবসায়ীকে জরিমানা 

আলমডাঙ্গায় রাতে বাড়িতে গরু জবাই করে মাংস বাজারে বিক্রির অভিযোগে এক মাংস ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে  নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর এ অভিযান পরিচারনা করেন।

আদালত সূত্রে জানা গেছে, আলমডাঙ্গার এরশাদপুর গ্রামের মাংস ব্যবসায়ী কাজল আলী তার বাড়িতে গভীর রাতে একটি গরু জবাই করে সকালে বাজারে এনে মাংস বিক্রি করছিলেন।

জবাহখানায়  গরু জবাই না করে অন্যত্র জবাই করায় স্যানেটারী ইন্সপেক্টরের অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার রনি আল নূর ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় ২০১১ ৩ ধারার ২৪(১) এর অধীনে মাংস ব্যবসায়ী কাজলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মাংস ব্যবসায়ী কাজল আলী জানান,, তিনি আলমডাঙ্গা মাংস বাজারের একজন পুরাতন ব্যবসায়ী। তার বাড়িতে সব সময় কিছু গরু থাকে। বুধবার দিনগত রাত ৩টার দিকে একশ’ কেজি ওজনের একটি গরু ঘাস খাওয়ার সময় তা শ্বাসনালীতে আটকে যায়। এতে গরুটি ছটফট করতে থাকে। রাত গভীর হওয়ায় কি করবেন বুঝে উঠতে পারছিলেন না। তিনি প্রতিবেশীদের পরামর্শে গরুটি বাড়িতেই জবাই করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, উপ সহকারি প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম, এসআই ইউসুফ, স্যানেটারি ইন্সপেক্টর মাহফুজুর রহমান রানা, কসাইখানা পরিদর্শক সিরাজুল ইসলাম ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category