• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:১৩ পূর্বাহ্ন

ব্রাজিলের নতুন প্রেসিডেন্ট লুলা দা সিলভাকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

বিবর্তন বাংলা ডেস্ক / ৭৪ Time View
Update : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন
ব্রাজিলের নতুন প্রেসিডেন্ট লুলা দা সিলভাকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

ব্রাজিলের রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হওয়ায় লুইজ ইনাসিও লুলা দা সিলভাকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি হামিদ লুলা দা সিলভাকে পাঠানো এক অভিনন্দন বার্তায় বলেন, বাংলাদেশ আগামী দিনগুলোতে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর ও জোরদার করতে আগ্রহী।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লুলা দা সিলভাকে পাঠানো এক চিঠিতে লিখেছেন, বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে, ব্রাজিলের রাষ্ট্রপতি নির্বাচনে আপনার অসাধারণ বিজয় লাভের জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ব্রাজিল পারস্পরিক কল্যাণে বাণিজ্য ও বিনিয়োগের মাধ্যমে ব্যাপকভাবে সম্পৃক্ততার ফলে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করছে।

তিনি বলেন, দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে বন্ধন সময়ের সঙ্গে আরও গভীর হচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের দুই দেশের জনগণের স্বার্থে আমাদের রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ককে আরও জোরদার করতে আমি আপনার সঙ্গে কাজ করার জন্য আগ্রহী।

প্রধানমন্ত্রী বলেন, একই সময়ে, আমরা এই কঠিন সময়ে বিশ্ব শান্তি ও সমৃদ্ধির জন্য কাজ করতে পারি যখন আমরা মহামারির প্রভাব কাটিয়ে উঠছি এবং ইউক্রেন সংকটের প্রভাব মোকাবেলা করছি। শেখ হাসিনা এছাড়াও লুইস ইনাসিও লুলা দা সিলভার ব্যক্তিগত সুস্বাস্থ্য ও সুখ এবং ব্রাজিলের জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা দ্বিতীয় নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জাইর বোলসোনারোকে পরাজিত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category