• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম:
গাংনীতে জমি রক্ষায় সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গাংনী প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠিত গাংনী উপজেলা নির্মান শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

গাংনীতে ভায়ের জমি দখলের অপচেষ্টার অভিযোগ বোনের বিরুদ্ধে

বিবর্তন প্রতিবেদক / ১০৯ Time View
Update : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
জমি দখলের অপচেষ্টা
গাংনীর কাজীপুরে বোনের বিরুদ্ধে ভায়ের জমি দখলের অপচেষ্টা

এবার মেহেরপুরের গাংনীর কাজীপুরে বোনের বিরুদ্ধে ভায়ের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ি সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন স্থানীয়রা।

জানা গেছে, কাজীপুরের মৃত ওলি মোহাম্মদের তিন ছেলে ও তিন মেয়ে। এদের মধ্যে তিন বোন তিন ভায়ের কাছে তাদের পৈত্রিক সম্পত্তির দাবীদার। ওলি আহম্মেদের ছোট ছেলে আনারুল তার বড় বোনের জমির অংশ হিসেবে বাৎসরিক লীজের টাকা প্রদান করেন। অথচ তার ছোট বোন মনোয়ারা জোরপূর্বক আনারুলের জমি দখল নিতে মরিয়া হয়ে উঠে।

কাজীপুর মৌজার ১৪২২ ও ১৪২৩ দাগে ১০ শতাংশ জমির মধ্যে আনারুলের পৈত্রিক সম্পত্তি ছাড়ার তার ফুপুর কাছ থেকে ক্রয় মুলে সাড়ে ৭ শতাংশের মালিক। অথচ বোন মনোয়ারা ও তার স্বামী জালালুদ্দীন ওই জমি জবর দখর করতে মরিয়া হয়ে উঠে। বিষয়টি জানতে পেরে আনারুল মেহেরপুর আদালতে ১৪৫ ধারা চেয়ে একটি আবেদন করেন। বর্তমানে আবেদনটি আদালতে প্রক্রিয়াধীন।

এদিকে আদালতে আবেদনের বিষয়টি জানতে পেয়ে মনোয়ারা ও তার স্বামী রোববার সকালে ওই জমিতে একটি সাইনবোর্ড টাঙিয়ে এবং টিনের ঘর তৈরী করার চেষ্টা করেন। বিষয়টি জানতে পেরে আনারুল ও তার ছেলে ঘর নির্মাণে বাধা দেন ও সাইন বোর্ড ভেঙ্গে ফেলেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়।

সংবাদ পেয়ে গাংনী থানা পুলিশের একটি টীম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং শান্তিপূর্ণ মিমাংসার জন্য উপদেশ দেন।

আনরুল জানান, তিনি তার বড় বোনের প্রাপ্য সম্পত্তি বুঝিয়ে দেন এবং ওই জমির লীজের টাকা প্রদান করেন নিয়মিত। অথচ ছোট বোন অন্য ভায়ের কাছে জমি না নিয়ে তার ক্রয়কৃত ও পৈত্রিক সম্পত্তির দিকে হাত বাড়িয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category