• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৪১ অপরাহ্ন

জন্মের কয়েক ঘন্টার ব্যবধানে চার ভাইয়ের মৃত্যু

বিবর্তন প্রতিবেদক / ১০৫ Time View
Update : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
জন্মের কয়েক ঘন্টার ব্যবধানে চার ভাইয়ের মৃত্যু
জন্মের কয়েক ঘন্টার ব্যবধানে চার ভাইয়ের মৃত্যু

মেহেরপুরে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছিলেন মেরিনা বেগম নামের এক নারী। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে চার সন্তানের একজনও থাকলো না মায়ের কোলে। প্রথমে তিনজন কিছুক্ষণের মধ্যে আরও একজন মৃত্যুবরণ করে। শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ৪ সন্তানের জন্ম দেন কোন অস্ত্রোপচার ছাড়াই । ৪ সন্তানদের খবরে এলাকায় অনন্দের বন্যা বইতে শুরু করে। তবে নবজাতকদের জন্মের মাত্র ২ ঘন্টার মধ্যে তিনজন ও বাড়িতে আসার পরে আরো একজনের মৃত্যু হয়। এঘটনায় এলাকায় শোকের মাতম।

মেরিনা বেগম মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর ইউনিয়নের মদনাডাঙ্গা গ্রামের প্রবাসী আব্দুস সাত্তার এর স্ত্রী। ৪ নবজাতকের সকলেই ছেলে।

প্রসূতির পরিবারের হিসাব আলী জানান, গত রোববার (১৫ অক্টোবর) সকালে অন্তঃসত্ত্বা মেরিনা বেগমের প্রসব বেদনা উঠলে তাকে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে গত বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার উন্নতি না হওয়ায় রাত সাড়ে ১০ টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

শুক্রবার (২১ অক্টোবর) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কোন অস্ত্রপচার ছাড়াই পরপর ৪টি ছেলে সন্তান ভূমিষ্ঠ হয়। সন্তানদের নাম রাখা হয় আবু বক্কর, সোলাইমান, হাবিব ও সাইম।

ভূমিষ্ঠ হওয়ার মাত্র ২ ঘণ্টার মধ্যে আবু বক্কর, হাবিব ও সাইম মারা যায় এবং বাড়িতে ফিরে এসে শিশু সোলাইমানের শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে তাকে মুজিবনগরের বল্লভপুর হাসপাতালে প্রেরণ করা হয়। পথিমধ্যে তারও মৃত্যু হয়। মৃত চার সন্তানকে রাতেই গ্রামের সামাজিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে

এদিকে ৪ সন্তানের জননী মেরিনা বেগম বর্তমানে শারীরিকভাবে সুস্থ রয়েছেন এবং বাড়িতে অবস্থান করছেন বলে জানিয়েছেন তার ভাসুর হিসাব আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category