• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:১৯ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় জুতা থেকে কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

বিবর্তন প্রতিবেদক. চুয়াডাঙ্গা / ৭৫ Time View
Update : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
চুয়াডাঙ্গায় জুতা থেকে কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার
চুয়াডাঙ্গায় জুতা থেকে কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

চুয়াডাঙ্গার দর্শনা থানার ফুলবাড়ী সীমান্তে  চোরাকারবারীর ফেলে যাওয়া জুতার ভেতর থেকে উদ্ধার করা হয়েছে ১৩টি স্বর্ণের বার যার ওজন ১ কেজি ৫১৫ গ্রাম। বৃহস্পতিবার (২০ অক্টোবর)  দুপুরে  চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিন ফুলবাড়ী বিওপির সদস্যরা অভিযান চালিয়ে স্বর্ণের বারগুলো উদ্ধার করেন।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহ মো. ইসতিয়াক জানান, ফুলবাড়ী বিওপির নায়েব সুবেদার মো. দুলাল হক গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ফুলবাড়ী সীমান্ত দিয়ে বড়ো ধরণের একটি স্বর্ণের চালান ভারতে পাচার করা হবে। এ সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা ফুলবাড়ী সীমান্তের ৮৪ নং মেইন পিলার হতে ৬শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে বুইচিতলা গ্রামে অবস্থান করছিলো। সকাল সোয়া ১০ টার দিকে বিজিবি সদস্যরা সন্দেহভাজন এক ব্যক্তিকে মোটরসাইকেলযোগে ওই রাস্তা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে। এসময় বিজিবি সদস্যরা তার গতিরোধ করলে সে মোটরসাইকেলসহ তার পায়ের জুতা ফেলে পালিয়ে যায়। পরে চোরাকারবারীর ফেলে যাওয়া পায়ের জুতাটি মাত্রাতিরিক্ত ওজন হওয়ায় বিজিবি সদস্যরা জুতাটি কেটে তার মধ্যে অভিনব কায়দায় কালো কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৪টি প্যাকেট হতে ১ কেজি ৫১৫ দশমিক ৮৫ গ্রাম ওজনের ১৩টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান বাজার মূল্য মূল্য এক কোটি আট লক্ষ আট হাজার চার শ’ টাকা।

পরে বিজিবি সদস্যরা স্থানীয় জনগনের মাধ্যমে জানতে পারেন পলাতক মোটরসাইকেল আরোহী দর্শনা থানার ফুলবাড়ী গ্রামের আজমল হোসেনের ছেলে মো. মিকাইল হোসেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category