• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:১০ অপরাহ্ন

ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ভবিষ্যতবাণী

স্পোর্টস ডেস্ক / ৯৯ Time View
Update : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে যে চার দল
ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ভবিষ্যতবাণী

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরু থেকেই অঘটনের ইঙ্গিত পাওয়া গেছে। প্রথম রাউন্ডেই সব হিসাব পাল্টে দিচ্ছে ছোট দলগুলো। উদ্বোধনী দিনে এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলংকাকে হারিয়ে অঘটনের জন্ম দেয় নামিবিয়া। পর দিন দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আরেক রূপকথার জন্ম দেয় স্কটল্যান্ড।

এ নিয়ে ক্রিকেট বোদ্ধারা নানা পরিসংখ্যান সামনে আনছেন। তারা নানা চমকের আভাসও দিচ্ছেন। ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারও ভবিষ্যতবাণী করেছেন।

জনপ্রিয় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপে ভারতের সম্ভাবনা এবং সেমিফাইনালে কারা উঠতে পারবে তা নিয়ে নিজের ভাবনার কথা বলেছেন এই কিংবদন্তি।

চার সেমিফাইনালিস্ট সম্পর্কে বলতে গিয়ে শচীন বলেন, আমাদের পুল (গ্রুপ-২) থেকে আমার সেমিফাইনালিস্ট ভারত ও পাকিস্তান। পাকিস্তান যদি ভালো ব্যাটিং করে, তা হলে তারা থাকবে। না হলে দক্ষিণ আফ্রিকা থাকবে। তারা গ্রুপের ‘ডার্কহর্স’। অস্ট্রেলিয়ার কন্ডিশন তাদের দেশের মতোই। এ ছাড়া দ্বিতীয় পুলে (গ্রুপ-১) ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ফেভারিট। নিউজিল্যান্ড এখানে ‘ডার্কহর্স’। গত আইসিসি চ্যাম্পিয়নশিপে তারা ভালো করেছে।

এদিকে ভারতের বিশ্বকাপ জেতার বড় সুযোগ আছে বলে বিশ্বাস করেন শচীন। তিনি বলেন, আমাদের দলটি খুব ভালো ও ভারসাম্যপূর্ণ। সম্ভবত টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ ভারতের। বোলিং বিভাগও ভারসাম্যপূর্ণ। সামগ্রিকভাবে আপনি যদি দল এবং এর সম্ভাবনার মূল্যায়ন করেন, তা হলে আমি বলব, আমাদের অনেক সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য কদিন আগে পাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াসিম আকরামও সেমিফাইনালিস্ট সম্পর্কে বলেছিলেন— সেমিফাইনালে আমি অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তানকে দেখতে চাইব। আকরামের ভাবনার সঙ্গে মিলে গেল শচীনের ভাবনাও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category