• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন

সাংবাদিকতার আড়ালে ডাকাত ॥ সর্দারসহ আটক-৬

বিবর্তন প্রতিবেদক / ১০৫ Time View
Update : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
সাংবাদিকতার আড়ালে ডাকাত ॥ সর্দারসহ আটক-৬
সাংবাদিকতার আড়ালে ডাকাত ॥ সর্দারসহ আটক-৬

মেহেরপুরের বিভিন্ন স্থানে গাছ ফেলে ডাকাতির ঘটনায় ডাকাত দলের ৬ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। এদের মধ্যে শাহ জামাল নামের এক ভূয়া সাংবাদিকও রয়েছেন। তিনি দিনের বেলায় সাংবাদিকতা ও রাতের বেলায় বিভিন্ন অপকর্মের সাথে সম্পৃক্ত। তার কাছ থেকে একটি স্থানীয় দৈনিক পত্রিকার আইডি কার্ডও উদ্ধার করা হয়। সে কুষ্টিয়া জেলার শিমুলিয়া গ্রামের বাসিন্দা। এছাড়াও আটক দলের অন্যান্য সদস্যরা হলো, কুষ্টিয়া জেলার একই গ্রামের গ্রামের আলতাফ মন্ডল (৬০),  একই উপজেলার বোয়ালদহ গ্রামের সোহেল হোসেন (৩০), মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামের আরিফুল ইসলাম (২৮), চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার বোয়ালিয়া গ্রামের সালাউদ্দিন (৪০), গাংনী উপজেলার জুগিন্দা গ্রামের তরিকুল ইসলম (২৫)। রবিবার (১৬ অক্টোবর) দুপুরে পুলিশ সুপারের সম্মেলনর কক্ষে এ তথ্য তুলে ধরেন পুলিশ সুপার রাফিউল আলম।
পুলিশ সুপার রাফিউল আলম জানান, আটকৃকতার হলো ডাকাত দলের সদস্য। তারা বিভিন্ন জেলায় সড়কে গাছ ফেলে ডাকাতির কাজে জড়িত। আর এ কাজে ব্যবহার করতেন ছোট একটি মিনি ট্রাক। সে ট্রাকে থাকতো গাছের গুড়ি ও দেশী অস্ত্র। রাতে বেলায় ট্রাকসহ জেলার কয়েকটি জেলার বিভিন্ন সড়কে স্থানে নেয়। সূযোগ বুঝে ট্রাক থেকে গাছ নামিয়ে সড়কে ফেলে অস্ত্রের মুখে জিম্মি করে তারা ডাকাতি সঙ্ঘটিত করে। সম্প্রতি মেহেরপুর গাংনী উপজেলার দেবিপুর গ্রামের একটি সড়কে রাতে গাছ ফেলে ডাকাতির ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে জুগিন্দা গ্রাম থেকে প্রথমে আরিফুল ইসলামকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাকিদের আটক করা হয়। আটকৃতদের নামে থানায় মামলা করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
তিনি আরো বলেন, ডাকাতি ও ছিনতাইয়ের কাজে যারা জড়িত তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না। পুলিশি অভিযান অব্যহত রয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জামিরুল ইসলাম, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক, সদর থানার ওসি রফিকুল ইসলাম ও জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্যঃ গাংনী উপজেলায় গত ১ সেপ্টেম্বর রাতে দেবিপুর-কল্যাণপুর মাঠে, ২৪ সেপ্টেম্বর দেবিপুর-করমদি মাঠে ও ১৩ অক্টোবর ছাতিয়ান-কামারখালি মাঠের মধ্যে ডাকাতির ঘটনা ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category