• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:২০ অপরাহ্ন

লালন মেলা শুরু হতে যাচ্ছে ১৭ অক্টোবর

ইসমাইল হোসেন, কুষ্টিয়া / ৭২ Time View
Update : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
লালন মেলা শুরু হতে যাচ্ছে ১৭ অক্টোবর
লালন মেলা শুরু হতে যাচ্ছে ১৭ অক্টোবর

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় লালন একাডেমির আয়োজনে আগামী ১৭ ই অক্টোবর ১লা কার্তিক থেকে তিনদিন ব্যাপী কুষ্টিয়ায় শুরু হচ্ছে মরমী সাধক বাউল সম্রাট লালন শাহের ১৩২ তম তিরোধান দিবস। ১৮৯০ সালের এ দিনে কুষ্টিয়ার ছেঁউড়িয়ার আখড়া বাড়িতে বাউল সম্রাট লালন শাহ দেহ ত্যাগ করেন। বাউল সম্রাট ফকির লালন শাহের ১৩২ তম তিরোধান দিবস উপলক্ষে কুষ্টিয়া জেলা প্রশাসন ও লালন একাডেমির পক্ষ থেকে প্রস্তুতি সভা করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি থাকবেন তা ঠিক করার দায়িত্ব দেয়া হয়েছে কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম’কে। অনুষ্ঠানের নিরাপত্তার দায়িত্ব দেয়া হয়েছে যৌথ ভাবে পুলিশ এবং র‍্যাব-১২ কুষ্টিয়া’কে। বিষয়টি নিশ্চিত করেছেন লালন একাডেমির সাবেক সাধারণ সম্পাদক বর্তমান এডহক কমিটির জৈষ্ঠ সদস্য মো: তাইজাল আলী খান। তিনি বলেন, এবার আলোচনা সভা ও লালন মেলা অনুষ্ঠিত হবে।ইতোমধ্যে মাজার প্রাঙ্গণ পরিষ্কার করে বর্ণিল পরিবেশের সৃষ্টি করছে একাডেমি কর্তৃপক্ষ। আবহাওয়া ভালো থাকলে আগামী সপ্তাহ থেকে ভক্ত-অনুসারীরা লালন আখড়ায় আসতে শুরু করবে বলে আশা করছে কর্তৃপক্ষ। লালন একাডেমির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বর্তমান এডহক কমিটির সদস্য মো. সেলিম হক বলেন, লালন শাহের তিরোধান দিবস উপলক্ষে তার সাধন-ভজনের তীর্থস্থান ছেঁউড়িয়ার আখড়াবাড়ি প্রাঙ্গণ এবার পরিণত হবে উৎসবের আমেজে। দেশ-বিদেশ থেকে লালনভক্ত, বাউল অনুসারী ও সুধীজনসহ অসংখ্য মানুষের আগমন ঘটে এখানে। এবারো তার ব্যতিক্রম হবে না।
কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম বলেন, লালন তিরোধান দিবস ও গ্রামীণ মেলাকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গণ ও তার আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুরো মাজার এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে।
জেলা পুলিশ, র‍্যাব ও গোয়েন্দা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। সেই সঙ্গে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সেখানে দায়িত্ব পালন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category