• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:৩০ অপরাহ্ন

করোনায় আক্রান্ত ৪৯১ মৃত্যু ৫ জনের

বিবর্তন ডেস্ক / ৭৮ Time View
Update : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
করোনায় আক্রান্ত ৪৯১ মৃত্যু ৫ জনের
করোনায় আক্রান্ত ৪৯১ মৃত্যু ৫ জনের

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪৯১ জন। বৃহস্পতিবার করোনায় মৃত্যু হয়েছিল একজনের এবং আক্রান্ত হয়েছিলেন ৪১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ১০ শতাংশ। আগের দিন এই শনাক্তের হার ছিল ১০ দশমিক ৭৬ শতাংশ। শুক্রবার (৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৮০ জনের। আর দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৯ হাজার ১৫ জনে। আর দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭০১ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৮ হাজার ৬৫৪ জন। আর দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৬১ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে গত ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ এবং ৪ জন মহিলা। মৃতদের ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ৩ জন এবং ঢাকা বিভাগের দুইজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ৩৯৫ জন, ময়মনসিংহ বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ২৯ জন, রাজশাহী বিভাগের ২৮ জন, রংপুর বিভাগের ২ জন, খুলনা বিভাগের ৭ জন, বরিশাল বিভাগের ২ জন এবং সিলেট বিভাগের ১৭ জন।

অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯০৩ টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯১২টি। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৯ লাখ ৭ হাজার ২০২টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category