• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম:
গাংনীতে বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কুষ্টিয়ার গ্রামে গ্রামে কুমড়ো বড়ি তৈরীর ধুম গাংনীতে জোরপূর্বক জ‌মি দখ‌লের অপ‌চেষ্টার বিরু‌দ্ধে সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

নিরাপত্তার জন্য টিকটকের ফ্যামিলি পেয়ারিং ফিচার

আইটি ডেস্ক / ১১৫ Time View
Update : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
টিকটক
নিরাপত্তার জন্য টিকটক নিয়ে এলো ফ্যামিলি পেয়ারিং ফিচার

নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিয়ে শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক এনেছে ফ্যামিলি পেয়ারিং ফিচার। বিষয়টি নিয়ে টিকটক নতুন করে একটি ক্যাম্পেইন শুরু করেছে। সোমবার (৩ অক্টোবর) টিকটক থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ফ্যামিলি ফার্স্ট উদ্যোগে টিকটকের উদ্দেশ্য সচেতনতা তৈরি করা। ফ্যামিলি পেয়ারিং ফিচারের মাধ্যেমে মা-বাবা সন্তানদের টিকটক অ্যাকাউন্টের সঙ্গে নিজের অ্যাকাউন্ট লিংক করে তা নিয়ন্ত্রণ করতে পারবেন। এর মধ্যে রয়েছে অ্যাকাউন্ট ডিএমএস, নোটিফিকেশন, ওয়াচ এবং ডাউনলোড সেটিংস।

যেভাবে সন্তানদের অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করা যাবে-

স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট: সন্তান দিনে ঠিক কতটা সময় টিকটকে কাটাতে পারবে সেটি মা-বাবা নির্দিষ্ট করে দিতে পারবেন। সেখানে বেছে নেওয়া যাবে সন্তান টিকটকে দিনে ৪০ মিনিট নাকি ১২০ মিনিট সময় দেবে।

রেস্ট্রিকটেড মোড: সব দর্শকের জন্য উপযুক্ত নয় এমন কনটেন্ট সীমাবদ্ধ করে দেওয়া যাবে। এমনকি ফ্যামিলি পেয়ারিং না করেও মা-বাবারা অ্যাপের মাধ্যমে ডিজিটাল ওয়েলবিয়িং কন্ট্রোলের মাধ্যমে তাদের সন্তানের স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট এবং রেস্ট্রিকটেড মোড চালু করে দিতে পারবেন।
ডিরেক্ট মেসেজ: সংযুক্ত করা অ্যাকাউন্টে সরাসরি মেসেজ পাঠানোর অপশন সীমাবদ্ধ করে দেওয়া যাবে। কিংবা একবারেই ডিরেক্ট মেসেজ অপশন বন্ধ করে দেওয়া যাবে। ব্যবহারকারীর নিরাপত্তার কথা মাথায় রেখে, টিকটক মেসেজিংয়ের ক্ষেত্রে বেশ কিছু নীতিমালা ও নিয়ন্ত্রণ চালু করেছে। এমনকি ১৬ বছরের কম বয়সীদের অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে ডিরেক্ট মেসেজ সীমবদ্ধ করে দেবে টিকটক।

গোপনীয়তা ও নিরাপত্তা সেটিংস নিয়ন্ত্রণ: কিশোর-কিশোরি সন্তানের ভিডিওতে কে লাইক দিতে পারবে বা কমেন্ট করতে পারবে সেটি নিয়ন্ত্রণ করতে পারবেন মা-বাবা। তারা সিদ্ধান্ত নিতে পারবেন সন্তানের অ্যাকাউন্টটি পাবলিক নাকি প্রাইভেট থাকবে এবং অন্যদের রেকমেন্ড করবে কিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category