• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ার গ্রামে গ্রামে কুমড়ো বড়ি তৈরীর ধুম গাংনীতে জোরপূর্বক জ‌মি দখ‌লের অপ‌চেষ্টার বিরু‌দ্ধে সংবাদ সম্মেলন গাংনীতে নাশকতা মামলায় বিএনপি নেতা জাহাঙ্গীর গ্রেফতার মেহেরপুর রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় বাড়ছে প্রতিবন্ধীর সংখ্যা একই পরিবারে ১৭ জন প্রতিবন্ধী মেহেরপুর জেলা পরিষদের রেস্ট হাউজের ভিত্তি প্রস্তর স্থাপন গাংনীর সাহারবাটি গ্রামের সাবেক মেম্বার রুহুল কুদ্দুসের দাফন সম্পন্ন কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় ঝরলো দুটি প্রাণ প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গাংনী প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠিত

মেহেরপুরে আদর্শ সমাজ গঠনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিবর্তন প্রতিবেদক / ১২০ Time View
Update : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
মেহেরপুরে আদর্শ সমাজ গঠনে উলামাদের ভুমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত
মেহেরপুরে আদর্শ সমাজ গঠনে উলামাদের ভুমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মেহেরপুরে সামাজিক সম্প্রতি ও আদর্শ সমাজ গঠনে উলামাদের ভুমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ অক্টোবর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে মেহেরপুর জেলা উলামা পরিষদ এবং ইমাম পরিষদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা উলামা পরিষদের সভাপতি মাওলানা শফিকুল ইসলামের সভাপতিত্বে ও ওলামা পরিষদের সহকারী সম্পাদক মাওলানা সাদিকুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম ও সদর উপজেলা নির্বাহি অফিসার মোঃ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি হাফিজুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতির পৌর সভাপতি মাওলানা হাসানুজ্জামান, ওলামা পরিষদের সহ সভাপতি অধ্যাপক মাওলানা খাদিমুল ইসলাম, মাওলানা মিনারুল ইসলাম, মাওলানা শফিকুল ইসলাম।

আলোচনায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আপনারা যে অবস্থানে আছেন সেখানে ধর্মচর্চার ক্ষেত্রে আমাদের পারিবারিক ও ধর্মীয় জীবন কিভাবে উন্নত করতে পারি সেই উদ্যোগ যারা গ্রহণ করেছেন তারা আপনারা। আপনাদের মাধ্যমে সমাজের বিভিন্ন ভুল ধারনা ও অপপ্রচার রোধ করা সম্ভব হবে।
তিনি বলেন তারা বাবা মরহুম ছহিউদ্দিন বিশ্বাস মুক্তিযুদ্ধে মেহেরপুর জেলার নেতৃত্ব দিয়েছেন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সহযোগিতা করেছেন।

তিনি আরও বলেন, কোরআন মানে বিজ্ঞান, কোরআনের নির্দেশ মতো সবার উচিত ডিসিপ্লিন লাইফ পরিচালনা করা। তিনি বলেন সবচাইতে সফল মানুষ তিনি যিনি নিজের সবকিছুকে নিযন্ত্রণ করতে পারেন। নিজের নফস কে, রাগ, ক্ষোভ, পাপাচার সহ সকল খারাপ কিছুকে নিয়ন্ত্রণ করতে পারা।

আমরা কোন খারাপ কাজ কে প্রশ্রয় দিইনা। যদি কখনও এ জাতীয় ঘটনা ঘটে সঙ্গে সঙ্গে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করি এ ক্ষেত্রে কোন রকম দলীয় বা বিশেষ কোন পরিচয় বিবেচনা করা হয়না। উলামা পরিষদ ও জাতীয় ইমাম পরিষদের সকলকে দেশের স্বার্থে এবং সকল প্রকার অপপ্রচার রোধে কাজ করার আহ্বান জানান। তিনি কওমী মাদ্রাসার শিক্ষক ও ছাত্রছাত্রীদের জন্য সরকার প্রদত্ত বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করেন।

আমাদের মেহেরপুরের গুরুত্বপূর্ণ কাজের আলোকে আমরা আপনাদের সাথে বসেছি। বিভিন্ন গুজব ও অপপ্রচার রোধে আলেম ও ইমাম পরিষদের করণীয় নিয়ে আলোচনা করেন। সঠিক হাদিস চর্চা ও কোরআনের মর্মবানী উপলব্ধি করার গুরুত্ব তুলে ধরেন। মহান স্বাধীনতা যুদ্ধে মেহেরপুরের অবদানের কথা উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category