• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৫৯ অপরাহ্ন

বাংলাদেশ সফটওয়্যার ট্কেনোলজি পার্কে নির্বাচন অনুষ্ঠিত

আইটি ডেস্ক / ১০৬ Time View
Update : শনিবার, ১ অক্টোবর, ২০২২
নির্বাচন
বিআইজেএফের সভাপতি নাজনীন, সাব্বিন সম্পাদক

সভাপতি হয়েছেন নাজনীন নাহার, সাধারণ সম্পাদক সাব্বিন হাসান

দেশের তথ্যপ্রযুক্তি খাতে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) নতুন সভাপতি হয়েছেন নাজনীন নাহার (মাসিক টেক ওয়ার্ল্ড), সাধারণ সম্পাদক হয়েছেন সাব্বিন হাসান (বার্তা২৪ডটকম)। রাজধানীর কাওরান বাজারের বাংলাদেশ সফটওয়্যার ট্কেনোলজি পার্কে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনের ২০২২-২৪ মেয়াদের নতুন কমিটির ঘোষণা দেওয়া হয় শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকালে। এর আগে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সভাপতি নির্বাচনের জন্য ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সংগঠনের ৫৪ জন সদস্যের মধ্যে ৫৩ জন ভোট দেন। এর মধ্যে দুটি ভোট বাতিল হয়। বৈধ ভোটের মধ্য থেকে নাজনীন নাহার ২৯টি এবং হাসান জাকির ২২টি ভোট পান।

প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর বিআইজেএফের ২০২২-২৪ মেয়াদের নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সভাপতি পদে নাজনীন নাহার ও হাসান জাকির সমান সংখ্যক ভোট পাওয়ায় ৩০ সেপ্টেম্বর শুধু সভপতি পদে নতুন করে নির্বাচনের তারিখ নির্ধারিত হয়। নির্বাচনের সহ-সভাপতি, সাধারণ সম্পাদক পদ-সহ কয়েকটি পদে একজন করে প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এছাড়া আগে সহ-সভাপতি পদে কম্পিউটার বিচিত্রার ভূঁইয়া ইনাম লেনিন, যুগ্ম সম্পাদক পদে নতুন সময়ের সাজেদুর রহমান, কোষাধ্যক্ষ পদে বিজটেকের সাইফুল ইসলাম শান্ত, সাংগঠনিক সম্পাদক পদে ঢাকাপোস্টের আরিফুল ইসলাম আরমান, প্রকাশনা ও গবেষণা সম্পাদক পদে ঢাকামেইলের আসাদুজ্জামান লিমন এবং নির্বাহী সদস্য পদে ডিজিটাল সময়ের এনামুল করিম ও ডিজিবাংলার ইমদাদুল হক নির্বাচিত হয়েছেন।

বিআইজেএফের নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি আবদুল্লাহ এইচ কাফি। কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক এ আর এম মাহমুদ হোসেন ও পল্লব মোহাইমেন। আপিল বোর্ডে ছিলেন সুমন ইসলাম ও আরিফুল হাসান অপু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category